দুইদিন ব্যাপী মাইক্রোসফটের বিল্ড সম্মেলন

মাইক্রোসফটের বিল্ড সম্মেলনের এবারের থিম

দুইদিন ব্যাপী মাইক্রোসফটের বিল্ড সম্মেলন

অনলাইন ডেস্ক

প্রি-শো ও ইমাজিন কাপ ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ দিয়ে যুক্তরাষ্ট্রের সিয়াটলে বাংলাদেশ সময় গতকাল মঙ্গলবার রাত সাড়ে নয়টায় শুরু হয়েছে মাইক্রোসফটের ‘বিল্ড সম্মেলন’। আজ বুধবার( ২৩ মে) পর্যন্ত চলবে এই ডেভেলপার সম্মেলন।
সম্মলনের উদ্বোধনী আয়োজনে সারফেস প্রো ল্যাপচপ ও ট্যাব এবং ফি-সিলাসহ বিভিন্ন কো–পাইলট টুল ডেভেলপারদের জন্য উন্মুক্ত করে দেয়া হয়। ৬০টির বেশি অঞ্চলে উন্মুক্ত করা হয় মাইক্রোসফট অ্যাজুর।

একইসেঙ্গ এনভিডিয়ার সঙ্গে মাইক্রোসফটের অংশীদারত্বের ঘোষণা দেন মাইক্রোসফটের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) সত্য নাদেলা।
এর আগে নাদেলার সঞ্চালনায় ‘কিনোট’ অধিবেশনে প্রামাণ্য চিত্রে এআইয়ের এই যুগে কীভাবে নতুন সুযোগের দ্বার উন্মোচিত হয়েছে এবং ডেভেলপারদের কাজের রূপান্তর হয়েছে ও উৎপাদনশীলতা বৃদ্ধি পেয়েছে, তা নিয়ে আলোচনা করা হয়। আলোচনা করেন মাইক্রোসফট এআইয়ের নির্বাহী ভাইস প্রেসিডেন্ট ও প্রধান প্রযুক্তি কর্মকর্তা (সিটিও) কেভিন স্কট  এবং মাইক্রোসফটের এক্সপেরিয়েন্সেস ও ডিভাইসের নির্বাহী ভাইস প্রেসিডেন্ট রাজেশ ঝা। খবর ডিজিবাংলা ।
 
সম্মেলনের শুরুতেই ইমাজিন কাপ ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপের বিজয়ীর নাম ঘোষণা করেন মাইক্রোসফটের গ্রোথ অ্যান্ড ইকোসিস্টেমের জ্যেষ্ঠ ভাইস প্রেসিডেন্ট অ্যানি পার্ল। সারা বিশ্ব থেকে অংশ নেওয়া শিক্ষার্থীদের কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) প্রযুক্তিভিত্তিক উদ্ভাবনী উদ্যোগের (স্টার্টআপ) মধ্যে চ্যাম্পিয়ন হিসেবে ১ লাখ ডলার পুরস্কার জিতে নিয়েছে তুরস্ক ভিত্তিক স্টার্টআপ ফ্রম ইওর আই মোবাইল অ্যাপ। রানার্সআপ হিসেবে বাকি দুটি দল জেআরই এবং প্লান রোড ম্যাপ পেয়েছে ৫০ হাজার ডলার।

news24bd.tv/ডিডি