স্প্যানিশ এই অভিনেত্রীর ৫০তম জন্মদিন আজ

স্প্যানিশ এই অভিনেত্রীর ৫০তম জন্মদিন আজ

অনলাইন ডেস্ক

অস্কারজয়ী স্প্যানিশ অভিনেত্রী পেনেলোপে ক্রুজ-এর ৫০তম জন্মদিন আজ। তিন দশকের বেশি সময়ের ক্যারিয়ারে ‘হামন হামন’, ‘ওপেন ইওর আইজ’, ‘দ্য গার্ল অব ইওর ড্রিমস’–এর মতো সিনেমা করে বিশ্বজুড়ে দর্শকদের মন জয় করে নিয়েছেন ক্রুজ। দেখতে দেখতে ৫০ হয়ে গেল!

পেনেলোপে ক্রুজের ছোটবেলা থেকে ইচ্ছে ছিল অভিনেত্রী হবেন-তাই হলেন। গত জানুয়ারিতে চলচ্চিত্রবিষয়ক মার্কিন গণমাধ্যম ভ্যারাইটির এক অনুষ্ঠানে ৫০ বছরের মাইলফলক পূর্ণ করা নিয়ে কথা বলেন তিনি।

অভিনেত্রী বলেন, ‘জীবনের দ্বিতীয় পর্যায় শুরু করব, এটা ভেবে আমি খুব রোমাঞ্চিত। এই নতুন ইনিংসেও আমি অনেক কিছু শিখতে চাই। কারণ, অভিনয় এমনই একটি পেশা, যেখানে সব সময়ই শেখার মধ্যে থাকতে হয়। ’

একই অনুষ্ঠানে তাকে জিজ্ঞেস করা হয় অভিনয়ে আসার কারণ।

পেনেলোপে বলেন, ‘অভিনেত্রী হব, বরাবরই এমন স্বপ্ন দেখে বড় হয়েছি। তবে এটা আমাকে সংশয়েও ফেলেছে। কারণ, আমি এমন একটি চাকরি চেয়েছিলাম, যা আপনাকে প্রেরণা জোগাবে আর সৃজনশীলতার মধ্যে রাখবে। সব সময়ই এমন কাজের জন্য প্রার্থনা করেছি। শেষ পর্যন্ত এমন একটি পেশায় এসেছি, যা আমার স্বপ্নকেও ছাড়িয়ে গেছে। এই যে স্বপ্ন পূরণ হওয়ার অনুভূতি, এটা হারাতে চাই না। ’

পেনেলোপে ক্রুজ বিয়ে করেন স্প্যানিশ অভিনেতা হাভিয়ের বারদেমকে। এই দম্পতির ১০ ও ১২ বছর বয়সী দুই সন্তান রয়েছে। ব্যক্তিগত জীবন বরাবরই আড়ালে রাখতে চান তিনি। এ প্রসঙ্গে ফরাসি সাময়িকী এলকে দেওয়া সাক্ষাৎকারে অভিনেত্রী জানান, যত দিন পারেন, এভাবেই তিনি সন্তানদের আগলে রাখবেন। বড় হওয়ার পর তারা যে সিদ্ধান্ত নেওয়ার নেবে।

news24bd.tv/TR