বাগেরহাটে ডায়রিয়ার প্রকোপ, স্কুল শিক্ষকের মৃত্যু

বাগেরহাটে ডায়রিয়ার প্রকোপ, স্কুল শিক্ষকের মৃত্যু

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাটে তীব্র তাপদাহে শরণখোলা উপজেলায় ডায়রিয়া আক্রান্ত হয়ে ফিরোজা আক্তার (৫৪) নামে এক স্কুল শিক্ষক মারা গেছেন। বৃহস্পতিবার দুপুর ২টার উপজেলা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

তিনি উপজেলার গোলবুনিয়া গ্রামের বীর মুক্তিযোদ্ধা সেলিম হাওলাদারের স্ত্রী। নিহত ফিরোজা আক্তার উপজেলার দক্ষিণ আমড়াগাছিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ছিলেন।

নিহতের স্বামী বীর মুক্তিযোদ্ধা সেলিম হাওলাদার বলেন, তীব্র তাপদাগের মধ্যে তিন দিন আগে আমার স্ত্রী ডায়রিয়ায় আক্রান্ত হলে হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসায় সুস্থতার দিকে যাচ্ছিল। আমরা সবাই তার কাছে ছিলাম। সবার সঙ্গে স্বাভাবিকভাবে কথা বলছিল।

কিন্তু দুপুর ১টা ৪০ মিনিটের সময় হঠাৎ অবস্থার অবনতি হয়। এসময় ডাক্তার এসে উন্নত চিকিৎসার জন্য রেফার্ড করলে এর কিছুক্ষণ পরই মারা যায়।

শরণখোলা উপজেলা হাসপাতারের কর্তব্যরত চিকিৎসক ডা. তাওহীদুল ইসলাম বলেন, ফিরোজা আক্তার গত মঙ্গলবার (২৩ এপ্রিল) ডায়রিয়া এবং বমি নিয়ে হাসপাতালে ভর্তি হন। তার যথাযথ চিকিৎসা চলছিল। কিন্তু আজ (বৃহস্পতিবার) দুপুরে হঠাৎ তার শা¦সকষ্ট বেড়ে যাওয়াসহ অবস্থার অবনতি দেখা দেয়। এমন পরিস্থিতিতে তাকে বাগেরহাট জেলা হাসপাতালে রেফার্ড করা হয়। তবে এ্যাম্বুল্যান্সে তোলার আগেই মারা যান তিনি। প্রচন্ড তাপদাহে উপজেলা সর্বত্র ডায়রিয়াসহ পানিবাহিত রোগের প্রকোপ দেখা দিয়েছে ব্যাপক হারে। হাসপাতালে প্রতিদিন ১০ থেকে ১৫ জন করে ডায়রিয়া রোগী ভর্তি হচ্ছেন। এর মধ্যে নারী ও শিশুর সংখ্যা বেশি।

news24bd.tv/তৌহিদ

এই রকম আরও টপিক