প্রাণচাঞ্চল্যে মুখর বিদ্যালয় আঙিনা

দেশজুড়ে প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষাপ্রতিষ্ঠানে পাঠদান শুরু হয়েছে।

প্রাণচাঞ্চল্যে মুখর বিদ্যালয় আঙিনা

অনলাইন ডেস্ক

অব্যাহত তাপপ্রবাহের মাঝে গরমের তীব্রতা কিছুটা হ্রাস পাওয়ায় দেশজুড়ে প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষাপ্রতিষ্ঠানে পাঠদান শুরু হয়েছে। তবে ক্লাস চালিয়ে যেতে কিছু শর্ত মানতে হবে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে।

রোববার (৫ মে) সকালে বিভিন্ন স্কুল ঘুরে দেখা যায়, তাপপ্রবাহ কিছুটা কমে আসায় শিক্ষার্থীদের উপস্থিতিতে মুখর হয়ে উঠেছে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো। শিক্ষার্থীরা জানান, শিক্ষা কার্যক্রম শুরু হওয়ায় তারা খুশি।

আর দ্রুত সময়ের মধ্যে সিলেবাস শেষ করার কথা জানান শিক্ষকরা।

শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী  ক্লাস শুরুর আগে কোনো স্কুলেই অ্যাসেম্বলি করা যাবে না। পাশাপাশি শিক্ষার্থীরা ক্লাসের বাইরের কোনো শিক্ষা কার্যক্রমেও অংশ নিতে পারবে না।

ঈদুল ফিতরের ছুটি শেষে গত ২১ এপ্রিল দেশজুড়ে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার কথা থাকলেও তীব্র তাপপ্রবাহের কারণে ২০ এপ্রিল সকল স্কুল-কলেজ ও মাদরাসার ছুটি বৃদ্ধি করা হয়।

প্রচণ্ড তাপপ্রবাহ উপেক্ষা করেই গত ২৮ এপ্রিল দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়া হয়। পরের দিন হাইকোর্ট দেশের সব প্রাথমিক, মাধ্যমিক স্কুল ও মাদ্রাসার ক্লাস বন্ধের নির্দেশ দিলে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে সারা দেশের প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়।

news24bd.tv/ab