অচিরেই আন্তর্জাতিক ক্রিকেটের আসর বসবে বরিশালে: প্রতিমন্ত্রী

বরিশাল স্টেডিয়ামের উন্নয়নকাজ পরিদর্শনকালে পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম।

অচিরেই আন্তর্জাতিক ক্রিকেটের আসর বসবে বরিশালে: প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

বরিশাল শহীদ আবদুর রব সেরনিয়াবাত স্টেডিয়ামের চলমান উন্নয়ন কার্যক্রম শেষ হলে অচিরেই এখানে আন্তর্জাতিক ক্রিকেটের আসর বসবে বলে জানিয়েছেন পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম। শনিবার (১৮ মে) সকালে বরিশাল স্টেডিয়ামের চলমান উন্নয়ন কার্যক্রম পরিদর্শনকালে এই আশাবাদ ব্যক্ত করেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, ক্রিকেটের মাধ্যমে বিশ্বে বাংলাদেশ আলাদাভাবে পরিচিতি পেয়েছে। তেমনিভাবে এবার বরিশাল পরিচিতি পেয়েছে সারাদেশে।

সে মর্যাদায় রক্ষায় আমরা সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাবো।

প্রতিমন্ত্রী আরও বলেন, জাতীয় পর্যায়ে বরিশালের ছেলেরা যেনো বেশি করে খেলতে পারে সেজন্য স্থানীয় সংগঠকদের চেষ্টা করতে হবে। খেলাধুলার মাধ্যমেই তরুণ সমাজকে দেশপ্রেমে উজ্জীবিত করে ২১০০ সালের স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ করতে হবে।

উপস্থিত সাংবাদিকদের প্রতিমন্ত্রী জানান, স্টেডিয়ামের চলমান উন্নয়ন কার্যক্রম প্রায় শেষ পর্যায়ে।

আন্তর্জাতিক মানের মাঠ তৈরির লক্ষ্যে ঘাস লাগানো হয়েছে। মাঠের রক্ষণাবেক্ষণ অত্যন্ত প্রয়োজন।
এসময় মাঠের সঠিক পরিচর্যা করা সহ মাঠ ব্যবস্থাপনায় সংশ্লিষ্টদের নানা নির্দেশনা দেন তিনি।

পরিদর্শন শেষে প্রতিমন্ত্রী সাংবাদিকদের বলেন, বরিশাল স্টেডিয়ামকে একটি আন্তর্জাতিক মানের স্টেডিয়ামে পরিণত করার কার্যক্রম চলছে। এই কার্যক্রমের অগ্রগতি পরিদর্শন এবং আধুনিক মানের ক্রিকেট পিচ নির্মাণের লক্ষ্যে একজন বিশেষজ্ঞের পরামর্শ অনুযায়ী কাজ চলমান রয়েছে। পিচ নির্মাণসহ আধুনিকায়ন কাজ শেষ হলে বরিশাল স্টেডিয়াম আন্তর্জাতিক ক্রিকেট খেলার উপযোগী হবে।

পরিদর্শনকালে বরিশাল বিভাগীয় ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি আসাদুজ্জামান খসরু, জেলা ক্রীড়া সংস্থার সদস্য সচিব মঞ্জুরুল আহসান ফেরদৌস, বিসিবি’র কাউন্সিলর প্রদীপ কুমার গাঙ্গুলী এবং জাতীয় ক্রীড়া পরিষদের প্রকল্প পরিচালক প্রকৌশলী শিবু লাল খাসকেল উপস্থিত ছিলেন।

news24bd.tv/ab