অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ

সংগৃহীত ছবি

অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ

অনলাইন ডেস্ক

দুই সহপাঠির মৃত্যুর ঘটনার জের ধরে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। এছাড়া বিকেল পাঁচটার মধ্যে হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে।  বৃহস্পতিবার (২৫ এপ্রিল) একাডেমিক কাউন্সিলের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।  

এর আগে, দুই সহপাঠির মৃত্যুর ঘটনায় এবার চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) ১২টি বিভাগে তালা ঝুলিয়েছেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

আজ বৃহস্পতিবার দুপুরে এসব বিভাগের ফটকে তালা দেন তারা। এছাড়া তারা উপাচার্যকে অবরুদ্ধ করে রাখেন।  

এর আগে বেলা ১১টার দিকে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে জড়ো হন কয়েক শ শিক্ষার্থী। তাঁরা নানা স্লোগান দেন।

পরে দলবদ্ধ হয়ে বিভাগগুলোয় গিয়ে তালা দেন তাঁরা।

আজ সকাল ১০টায় কাপ্তাই সড়কে গাছ ফেলে চতুর্থ দিনের মতো অবরোধ কর্মসূচি শুরু করেন শিক্ষার্থীরা। মূলত সড়ক দুর্ঘটনায় দুই সহপাঠীর মৃত্যুর ঘটনায় এ বিক্ষোভ কর্মসূচি পালন করছেন তাঁরা।  

প্রসঙ্গত, গত সোমবার বেলা সাড়ে তিনটায় মোটরসাইকেল নিয়ে ঘুরতে বের হন তিন শিক্ষার্থী। তাঁরা হলেন পুরকৌশল বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী শান্ত সাহা (২২), দ্বিতীয় বর্ষের তৌফিক হোসাইন (২১) ও জাকারিয়া হিমু (২১)। চুয়েটের কাছাকাছি রাঙ্গুনিয়া উপজেলার জিয়ানগর এলাকায় পৌঁছালে তাঁদের মোটরসাইকেলকে পেছন থেকে ধাক্কা দেয় বেপরোয়া গতির শাহ আমানত পরিবহনের একটি যাত্রীবাসী বাস। চিকিৎসকের কাছে পৌঁছানোর আগেই মৃত্যু হয় শান্ত ও তৌফিকের। আহত হন জাকারিয়া হিমু।

news24bd.tv/DHL

এই রকম আরও টপিক