ইরানে ফের হামলা হলে ‘ইহুদিবাদী শাসকগোষ্ঠীর কিছুই অবশিষ্ট থাকবে না’

ইব্রাহিম রাইসি

ইরানে ফের হামলা হলে ‘ইহুদিবাদী শাসকগোষ্ঠীর কিছুই অবশিষ্ট থাকবে না’

অনলাইন ডেস্ক

পাল্টাপাল্টি হামলার মধ্যে নতুন করে ইসরায়েলকে কঠোর হুঁশিয়ারি দিয়েছেন ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি। তিনি বলেন, ইসরায়েল যদি ইরানের ভূখণ্ডে আরেকটি হামলা চালায়, তবে পরিস্থিতি ‘সম্পূর্ণ ভিন্ন হবে’ এবং ‘ইহুদিবাদী শাসকগোষ্ঠীর কিছুই অবশিষ্ট থাকবে না’। মঙ্গলবার (২৩ এপ্রিল) পাকিস্তানের লাহোরের গভর্নমেন্ট কলেজ ইউনিভার্সিটির ছাত্র ও শিক্ষকদের অনুষ্ঠানে দেওয়া ভাষণে রাইসি এ কথা বলেন। খবর: আনাদোলু

তিনি বলেন, সিরিয়ায় ইরানি কনস্যুলেটে হামলার জন্য ইরান ইসরায়েলকে ‘শাস্তি’ দিয়েছে।

কনস্যুলেট হামলায় দুই উচ্চপদস্থ কমান্ডারসহ অন্তত সাত ইরানি সামরিক উপদেষ্টা নিহত হয়েছেন, যার জন্য তেহরান তেল আবিবকে দায়ী করেছে। ইসরায়েল আনুষ্ঠানিকভাবে কনস্যুলেটে হামলার দায় স্বীকার করেনি।

শুক্রবার ইরানের কেন্দ্রীয় শহর ইস্ফাহানে একটি সামরিক ঘাঁটিতে ড্রোন হামলা চালায় ইসরায়েল। তবে সেই হামলা ব্যর্থ হয়েছে বলে ইরানি কর্তৃপক্ষ দাবি করেছে।


রাইসি এদিন আরও বলেন, ইসরায়েল যদি আবারও ইরানের বিরুদ্ধে সামরিক পদক্ষেপ নেয়, ‘পরিস্থিতি সম্পূর্ণ ভিন্ন হবে এবং (ইসরায়েলি) শাসনের কিছু অবশিষ্ট থাকবে কি না তার ঠিক নেই’।

ইরানের প্রেসিডেন্ট বলেন, ‘ফিলিস্তিনের নিপীড়িত জনগণকে রক্ষা করার’ বিষয়ে ইরান ও পাকিস্তানের ‘একই দৃষ্টিভঙ্গি’ রয়েছে। তেহরান ‘গর্বের সঙ্গে’ তাদের রক্ষা করতে থাকবে বলেও উল্লেখ করেন তিনি।

news24bd.tv/আইএএম

এই রকম আরও টপিক