সাংবাদিক প্রেমিকার কারণে চাকরিচ্যুত ইয়ুলিয়ান নাগলসম্যানই থাকছেন জার্মান কোচ

ইয়ুলিয়ান নাগলসম্যান

সাংবাদিক প্রেমিকার কারণে চাকরিচ্যুত ইয়ুলিয়ান নাগলসম্যানই থাকছেন জার্মান কোচ

অনলাইন ডেস্ক

বারবার চোটের কারণে নিজের খেলোয়াড়ি জীবনের ইতি টেনেছেন মাত্র ২০ বছর বয়সে। এরপর থেকে নিয়মিত কোচিংয়ের দায়িত্বে থাকা ইয়ুলিয়ান নাগলসম্যান নিজের কোচিং ক্যারিয়ারে দেখেছেন বেশকিছু উল্লেখযোগ্য সাফল্য। ২০২১ সালে জার্মানির সফলতম ক্লাব বায়ার্ন মিউনিখের কোচ হন নাগলসম্যান। মাত্র ২ মৌসুমেই বায়ার্নকে জেতান ৩টি শিরোপা।

কিন্তু সাংবাদিক প্রেমিকা ভুরজেনবার্গারের কারণে বায়ার্ন থেকে ছাঁটাই করা হয় তাকে। এমন গুঞ্জনে সরব হয় সব মহল। নিজের সাংবাদিক প্রেমিকার সাথে মেলামেশার ফলে বায়ার্ন ক্লাবের ভেতরকার খবর বাইরে চলে যাচ্ছিলো বলে গুঞ্জন ওঠে। সেই অভিযোগ তোলে তার নিজ দলের খেলোয়াড়রাও।

তবে সম্প্রতি তিনি জার্মানির জাতীয় দলে থাকার সিদ্ধান্ত নিয়েছেন ২০২৬ ফুটবল বিশ্বকাপ পর্যন্ত। জার্মান ফুটবল ফেডারেশনের (ডিএফবি) সঙ্গে ২০২৬ বিশ্বকাপ পর্যন্ত চুক্তির মেয়াদ বাড়িয়েছেন ৩৬ বছর বয়সী এ কোচ।

যদিও আগে থেকে গুঞ্জন ছিল আগামী জুন-জুলাইয়ে ঘরের মাঠে ইউরো চ্যাম্পিয়নশিপ খেলা জার্মানি থেকে বিদায় নেবেন ইউলিয়ান নাগলসম্যান।

ডিএফবির সঙ্গে চুক্তি নবায়নের পর নাগলসম্যান বলেছেন, ‘সিদ্ধান্তটা হৃদয় থেকে নিয়েছি। জাতীয় দলকে প্রশিক্ষণ দিতে পারা এবং দেশের সেরা খেলোয়াড়দের সঙ্গে কাজ করতে পারা আমার জন্য অনেক বড় সম্মানের। দারুণ পারফর্ম করে সাফল্য পাওয়ার মাধ্যমে পুরো দেশকে অনুপ্রাণিত করার সুযোগ আমাদের আছে। ’

সেটাই নাগলসম্যানকে ক্রুস–নয়ার–মুলার–হাভার্টজদের সঙ্গে থেকে যেতে অনুপ্রাণিত করেছে, ‘মার্চে ফ্রান্স ও নেদারল্যান্ডসের বিপক্ষে জয় দুটি সত্যিই আমাকে ছুঁয়ে গেছে। আমরা নিজেদের মাঠে সাফল্যমণ্ডিত ইউরো খেলতে চাই। আমি এখন সেদিকেই তাকিয়ে আছি এবং (এরপর) আমার কোচিং দলকে নিয়ে বিশ্বকাপ চ্যালেঞ্জ নেওয়ার অপেক্ষায় থাকব। ’ 

উল্লেখ্য, নাগলসম্যানকে সঙ্গে নিয়ে জার্মানির হয়ে আগামী বিশ্বকাপে দারুণ কিছুর প্রত্যাশা করছে ডিএফবি।

news24bd.tv/SC