রেকর্ড তাপপ্রবাহের পর ঢাকায় স্বস্তির বৃষ্টি

রেকর্ড তাপপ্রবাহের পর ঢাকায় স্বস্তির বৃষ্টি

অনলাইন ডেস্ক

দেশের উপর দিয়ে বয়ে যাওয়া এবারের তাপপ্রবাহ গত ৭৬ বছরের রেকর্ড ভেঙেছে। কয়েক দফায় হিট অ্যালার্টও জারি করা হয়েছে। তাপপ্রবাহে দুর্বিষহ হয়ে উঠেছে রাজধানীর জনজীবন। এর মধ্যে আজ বহু প্রতীক্ষার বৃষ্টির দেখা পেয়েছে ঢাকাবাসী।

আজ রাত নয়টার কিছু আগে পুরান ঢাকায় হিমেল হাওয়ার সঙ্গে কয়েক মিনিট বৃষ্টি ঝরে। সামান্য সময়ের এই বৃষ্টি স্বস্তি নিয়ে এলেও বেশিক্ষণ স্থায়ী না হওয়ায় অনেকেই হতাশ হয়েছেন। গুলিস্তান, যাত্রাবাড়ীসহ রাজধানীর বেশকিছু এলাকায় এক পশলা বৃষ্টি হয়েছে বলে খবর পাওয়া গেছে।

পুরান ঢাকার লক্ষ্মীবাজার, যাত্রাবাড়ী, ডেমরা, শনির আখড়া এলাকার বেশ কয়েকজন বাসিন্দা বৃষ্টি হওয়ার খবর জানিয়েছেন।

 

ঢাকার উপকণ্ঠ নারায়ণগঞ্জেও হালকা বৃষ্টি হয়েছে। রাত পৌনে ৯টার দিকে জেলার বিভিন্ন এলাকায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হয়। এ সময় আকাশে মেঘের গর্জন শোনা যায়। বিদ্যুৎ চমকাতেও দেখা গেছে। অনেকেই বৃষ্টিতে ভিজতে রাস্তায় নেমে আসেন।

এদিকে রাজধানীর বাড্ডা-নতুন বাজার, গুলশান, খিলখেত, এয়ারপোর্ট ও উত্তরা এলাকায় রাত সাড়ে এগারোটার দিকে মেঘের গর্জন, বিদ্যুৎ চমকাতে দেখা গেছে। সেই সঙ্গে প্রায় আধাঘণ্টা ধরে ঝড়েছে কাঙ্খিত বৃষ্টি।

ঢাকায় বৃষ্টির পূর্বাভাস আগেই দিয়েছিল আবহাওয়া অধিদপ্তর। রাত ৮টা থেকেই মেঘ ডাকতে শুরু করে। বজ্রের ঝলকানিতে আলোকিত হয়ে ওঠে আকাশ। বৃষ্টি যে খুবই কাছে, তা আর বুঝতে বাকি থাকে না গরমক্লিষ্ট এ নগরের মানুষের কাছে। তাই মেঘের ডাক শুনে অনেকের মন আনন্দ নেচে ওঠে। বৃষ্টিতে ভেজার প্রস্তুতি নিতে থাকেন কেউ কেউ।

এর আগে সন্ধ্যায় আবহাওয়াবিদ ওমর ফারুকের বলেন, ঢাকায় এখনই তেমন বৃষ্টির আভাস নেই। তবে আগামী ৫ মে থেকে রাজধানীতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

news24bd.tv/তৌহিদ

সম্পর্কিত খবর