বিএনপির পর জামায়াতের অবরোধের ডাক

বিএনপির পর জামায়াতের অবরোধের ডাক

অনলাইন ডেস্ক

বিএনপির ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি ঘোষণার পরপরই তফসিল বাতিল ও সরকারের পদত্যাগের দাবিতে একই কর্মসূচি পালনের ডাক দিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী।

রোববার (৩ ডিসেম্বর) ভোর ৬টা থেকে নবম দফায় এ অবরোধ কর্মসূচি শুরু হবে।

আজ বৃহস্পতিবার বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এ টি এম মা’ছুম এক বিবৃতি এ কর্মসূচি ঘোষণা দেন।

তিনি বলেন, ‘সারা দেশে আগামী ৩ ডিসেম্বর (রবিবার) ভোর ৬টা থেকে ৫ নভেম্বর (মঙ্গলবার) ভোর ৬টা পর্যন্ত অবরোধ কর্মসূচি ঘোষণা করছি।

এ টি এম মা’ছুম আরো বলেন, ‘২৮ অক্টোবরের মহাসমাবেশের পর থেকে এ পর্যন্ত ৮৩৭ এর অধিক মামলায় ২০ হাজার ৩২৬ নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। আসামি করা হয়েছে ৭৩ হাজার ১২৩ জনকে। আর ৩৫টি মামলায় গত তিন মাসে ৬৩৬ নেতাকর্মীকে বিভিন্ন মেয়াদে সাজা দেওয়া হয়েছে। এসব মিথ্যা মামলা, হয়রানির তিব্র প্রতিবাদ জানাচ্ছে জামায়াত।

তিনি আরো বলেন, ‘নির্বাচন কমিশন একতরফা গণবিরোধী তফসিল ঘোষণা করে দেশকে রাজনৈতিক সংকটের দিকে ঠেলে দিয়েছে। দেশের বৃহৎ রাজনৈতিক দলসমূহ একদলীয় নির্বাচনকে প্রত্যাখ্যান করেছে। আজ্ঞাবহ নির্বাচন কমিশন জনগণের সেন্টিমেন্টকে অগ্রাহ্য করে ফরমায়েসি তফসিল ঘোষণা করে জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। ’

কর্মসূচি শান্তিপূর্ণভাবে সফল করতে জামায়াতে ইসলামীর সর্বস্তরের নেতাকর্মী এবং দেশবাসীর প্রতি আহ্বান জানান তিনি।

এদিকে সরকারের পদত্যাগের এক দফা, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল বাতিল ও খালেদা জিয়াসহ গ্রেপ্তার নেতাকর্মীদের মুক্তির দাবিতে আবারও ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। বৃহস্পতিবার (৩০ নভেম্বর) বিকেলে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

news24bd.tv তৌহিদ

এই রকম আরও টপিক