জিম্বাবুয়েতে বিমান দুর্ঘটনায় ছেলেসহ ভারতীয় ধনকুবের নিহত

সংগৃহীত ছবি

জিম্বাবুয়েতে বিমান দুর্ঘটনায় ছেলেসহ ভারতীয় ধনকুবের নিহত

অনলাইন ডেস্ক

জিম্বাবুয়েতে মর্মান্তিক এক বিমান দুর্ঘটনায় ছেলে আমের রণধাওয়াসহ নিহত হয়েছেন ভারতীয় ধনকুবের হরপাল রণধাওয়া। এছাড়া বিমানটিতে থাকা অন্য আরোহীরাও এ দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন।

আজ মঙ্গলবার (৩ অক্টোবর) ভারতীয় গণমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে জানায়, গত ২৯ সেপ্টেম্বর জিম্বাবুয়ের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের একটি হীরার খনির কাছে ধনকুবের হারপালের ব্যক্তিগত বিমানটি বিধ্বস্ত হয়। এতে বিমানে থাকা ছয় আরোহীর সবাই নিহত হন।

রিওজিম নামের খনি কোম্পানির মালিক ছিলেন হরপাল। কোম্পানিটি সোনা ও কয়লা উৎপাদন করে। এছাড়াও খনিটি নিকেল ও তামা পরিশোধন করে। চার বিলিয়ন মার্কিন ডলার মূল্যের প্রাইভেট ইক্যুইটি ফার্ম জিইএম হোল্ডিংসের প্রতিষ্ঠাতাও ছিলেন হরপাল।


 
প্রতিবেদনে বলা হয়, বিমানটিতে হরপাল, তার ২২ বছর বয়সী ছেলে আমেরসহ মোট ৬ জন আরোহী ছিলেন। জিম্বাবুয়ের রাজধানী হারারে থেকে দেশটির দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় মুরওয়া হীরার খনিতে যাওয়ার পথে বিমানটি বিধ্বস্ত হয়।

হরপালের ছেলে আমের একজন পাইলট। তবে বিধ্বস্তের দিন তিনি উড়োজাহাজটি চালাচ্ছিলেন না। জানা গেছে, কারিগরি ত্রুটির কারণে সেটি বিধ্বস্ত হয়েছে।

হরপালের বন্ধু চলচ্চিত্র নির্মাতা হোপওয়েল চিনোনো এক্সে (সাবেক টুইটার) এ দুর্ঘটনা নিয়ে এক পোস্টে লিখেছেন, উড়োজাহাজ দুর্ঘটনায় হরপাল ও তার ছেলেসহ ছয়জনের মৃত্যুতে তিনি গভীরভাবে শোকাহত।

news24bd.tv/SHS