হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন 

হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন 

মোঃ রফিকুল আলম • চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জে পূর্ব শত্রুতার জেরে আহাদুল নামে এক যুবককে খুন করার দায়ে ৫ জনকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেছেন আদালত। এছাড়া প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও ৬মাস বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেয়া হয়েছে।  

দণ্ডপ্রাপ্তরা হলেন- গোমস্তাপুর উপজেলার ভাগলপুর গ্রামের তোহর আলীর ছেলে দবির (৩৯), মৃত আবু বক্করের ছেলে আকালু (৩৫), মৃত ভোগা তেলীর ছেলে এরফান আলী টিপু (৬১) এবং তার দুই ছেলে হামেদ (৪১) ও রুমেদ (৩৮)।  

নিহত আহাদুল (৩০) ভাগলপুর দক্ষিণ পুকুর গ্রামের দুখু মণ্ডেলের ছেলে।

 

আজ (৮ আগস্ট, বুধবার) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. শওকত আলী এ রায় ঘোষণা করেন। এ সময় আদালতে দণ্ডিত ৫জনের মধ্যে দবির, আকালু ও এরফান আলী টিপু উপস্থিত ছিলেন। এই মামলায় পলাতক রয়েছেন এরফান আলী টিপুর দুই ছেলে হামেদ ও রুমেদ।  

এদিকে, দোষ প্রমাণিত না হওয়ায় একই মামলার অপর ৮ আসামীকে বেকসুর খালাস প্রদান করেন আদালত।

 

রাষ্ট্রপক্ষের কৌসুলী আঞ্জুমান আরা বেগম জানান, জমি-জমা ও পুকুরে মাছ ধরাকে কেন্দ্র করে ২০০৯ সালের ১৬ অক্টোবর গোমস্তাপুরের ভাগলপুর গ্রামে প্রতিপক্ষের ধারালো অস্ত্রের আঘাতে খুন হন আহাদুল। এ ঘটনায় নিহতের শ্বশুর মো. শামসুল পরদিন গোমস্তাপুর থানায় মামলা করেন।  

মামলার তদন্ত কর্মকর্তা ও গোমস্তাপুর থানার তৎকালীন ওসি বাবর হোসেন ওই বছরের ৩১ ডিসেম্বর আদালতে ১৩ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন। সাক্ষ্য, প্রমাণ ও দীর্ঘ শুনানি শেষে আদালত বুধবার দুপরে মামলার রায় ঘোষণা করেন। আসামি পক্ষের আইনজীবী ছিলেন আ্যাডভোকেট নুরুল ইসলাম সেন্টু।

রফিকুল/অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর