সাকিবের নিষ্প্রভ দিনে গায়ানার বিদায়

সংগৃহীত ছবি

সাকিবের নিষ্প্রভ দিনে গায়ানার বিদায়

অনলাইন ডেস্ক

ব্যাটে বলে দারুণ পারফর্ম করে ম্যাচসেরা হয়ে গায়ানা আমাজন ওয়ারিয়র্সকে সেমিফাইনালে তুলেছিলেন সাকিব। তবে এরপর নিজে যেমন পারফর্ম করতে পারেননি তেমনি হেরেছে তার দলও। প্রথম কোয়ালিফারের পর দ্বিতীয় কোয়ালিফায়ারেও হারের তিক্ত স্বাদ নিতে হয়েছে বাংলাদেশ টি-২০ অধিনায়ককে। আর তাতে সেমিফাইনাল থেকেই বাদ পড়তে হয়েছে তার দল গায়ানার।

বিপরীতে ৩৭ রানের জয়ে ফাইনাল নিশ্চিত করেছে জ্যামাইকা তালাওয়াশ।

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের শুরু ও শেষটা একই ভাবে করলেন সাকিব। প্রথম দুই ম্যাচে গোল্ডেন ডাক দিয়ে আসর শুরু করেন। এর পর টানা দুই ম্যাচে ম্যাচসেরা।

তাকে ঘিরেই আশার পালে হওয়া লেগেছিল গায়ানার। তবে দলকে সেমিফাইনালে তোলার পর থেকেই নির্লিপ্ত সাকিব। প্রথম সেমিতে বল হাতে ২২ রান খরচায় ১ উইকেট নিলেও ব্যাট করতে নেমে করেছেন মোটে ২ রান। এ ম্যাচেও সুবিধা করতে পারেননি। ৩ ওভারে ৩০ রান দিলেও কোনো উইকেট পাননি সাকিব।

এ ম্যাচে আগে ব্যাট করতে নেমে শামারা ব্রুকসের বিধ্বংসী সেঞ্চুরিতে ২২৬ রানের বড় সংগ্রহ পায় জ্যামাইকা তালাওয়াশ। জবাবে ৮ উইকেট খরচায় ১৮৯ রানে থামে গায়ানার ইনিংস। তাতে ৩৭ রানের জয়ে ফাইনাল নিশ্চিত করে জ্যামাইকা।

এ দিন ইনিংসের দ্বিতীয় ওভারে বল করতে আসেন সাকিব। খরচ করেন ৬ রান। এরপর ১৫তম ওভারে তার হাতে বল তুলে দেন গায়ানা অধিনায়ক শিমরন হেটমায়ার। সে ওভারে মাত্র ৩ রান দিয়ে অধিনায়কের আস্থার প্রতিদান দেন সাকিব। কিন্তু ১৭তম ওভারে গিয়ে আর পারেননি। ব্রুকসের কাছে ৩ ছক্কাসহ হজম করেন ২১ রান। এরপর আর সাকিবকে বোলিংয়ে আনেননি হেটমায়ার।

বড় লক্ষ্য তাড়ায় ষষ্ঠ ওভারে শাই হোপ আউট হওয়ার পর চারে ব্যাট করতে নামেন সাকিব। তবে ফিরেছেন দ্রুতই। ক্রিস গ্রিনের করা অফ স্টাম্পের বাইরে ফুল লেংথ বল স্লগ চালাতে গিয়ে স্টাম্পে টেনে আনলে ৬ বলে ৫ রানেই শেষ হয় সাকিবের ইনিংস।  

সবমিলিয়ে এবারের সিপিএলে ৬ ম্যাচে ৯৪ রান করেছেন সাকিব, স্ট্রাইক রেইট ১৪৪.৬১, ব্যাটিং গড় ১৫.৬৬। বোলিংয়ে নিয়েছেন ৭.১৭ ইকোনমিতে নিয়েছেন ৮ উইকেট।

আগামী ১ অক্টোবর আসরের ফাইনাল। যেখানে বার্বাডোজ রয়্যালসের মুখোমুখি হবে সাকিবদের হারানো জ্যামাইকা তালাওয়াশ।

news24bd.tv/আমিরুল