চুল রং করার আগে যে বিষয়গুলোতে সতর্ক থাকবেন

প্রতীকী ছবি

চুল রং করার আগে যে বিষয়গুলোতে সতর্ক থাকবেন

অনলাইন ডেস্ক

চুল রাঙাতে অনেকেই বেশ পচ্ছন্দ করেন। তবে হেয়ার কালার করানোর আগে কিছু বিষয় মাথায় রাখবেন। নইলে চুলের দীর্ঘস্থায়ী ক্ষতি হতে পারে।

ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া তাদের এক প্রতিবেদনে চুল রং করার আগে বেশ কিছু বিষয়ে খেয়াল রাখার পরামর্শ দিয়েছে।

আসুন সেগুলো জেনে নেই:-

প্রথমেই চুলের স্বাস্থ্যের দিকে নজর দিন। রুক্ষ ও ভঙ্গুর হলে আপনার চুল রং করানোর উপযুক্ত নয়। রং করানোর জন্য উপযুক্ত ঝলমলে স্বাস্থ্যকর চুল। এই চুলে কালার দীর্ঘদিন থাকে এবং দেখতেও ভালো লাগে।

রুক্ষ চুলে কালার ঠিক মতো হয়না তাই কালার করানোর পর দেখতেও ভালো লাগেনা। আপনার চুল যদি রুক্ষ হয় তবে প্রোটিন ট্রিটমেন্ট অথবা হেয়ার স্পা করিয়ে স্বাভাবিক অবস্থায় নিয়ে আসুন।

কিছু হেয়ার কালার আছে যা স্থায়ী আবার কিছু আছে অস্থায়ী। অস্থায়ী কালার ধীরে ধীরে শেষ হয়ে চুল পূর্বের অবস্থায় ফিরে আসে। স্থায়ী কালারের সময় ফিকে হলেও একেবারে শেষ হয়ে যায়না। তাই কালার করার আগে ভালো করে ভেবে নিন কোন ধরনের হেয়ার কালার করাবেন। ভাবুন এবং সিদ্ধান্ত নিন।

চাইলে বিউটিশিয়ানের সাথে পরামর্শও করতে পারেন। আপনি হয়তো মনে মনে একরকমের কালার করার কথা ভেবে রেখেছেন কিন্তু সেটা হয়তো আপনার চেহারার সাথে একেবারেই মানানসই নয়। বিউটিশিয়ান আপনাকে এ বিষয়ে পরামর্শ দিয়ে সহযোগিতা করতে পারবে। কিংবা কোন ব্রান্ডের কালার সঠিক হবে চুলের ধরণ দেখে সেটাও সে বলতে পারবে। তাই পার্লারে যেহেতু যাবেনই বিউটিশিয়ানের সাথে পরামর্শ করলে ক্ষতি তো নেই।


আরও পড়ুন:

করোনার আরেকটি ঝড় আসছে ইউরোপে: ডব্লিউএইচও

বিএনপির জেলাভিত্তিক সমাবেশ আজ থেকে শুরু

হিলিতে তীব্র শীতে বিপাকে ছিন্নমূল মানুষ  


চুলের জন্য সঠিক শেড বেছে নিন। হেয়ার কালারের ক্ষেত্রে একই রঙয়ের নানা শেড পাওয়া যায়। আপনার চুলের রঙ যদি ব্রাউন হয় আর আপনি যদি ব্রাউন রঙেরই শেড বেছে নিতে চান তবে ত্বকের সাথে মানানসই হয় এমন শেডই বেছে নিন। নইলে চুলে শেড করাতে গিয়ে উল্টো পরিশ্রমটাই মাটি হবে।  

news24bd.tv/ নাজিম

এই রকম আরও টপিক