মধ্য আকাশে ভারতের ইন্ডিগো বিমানের ইঞ্জিন বিকল

ফাইল ছবি

মধ্য আকাশে ভারতের ইন্ডিগো বিমানের ইঞ্জিন বিকল

অনলাইন ডেস্ক

মধ্য আকাশে ভারতে আকাশপথে সেবাদানকারী সংস্থা ইন্ডিগোর একটি বিমানের ইঞ্জিন বিকল হয়ে পড়লে যাত্রীদের মধ্যে আতংক ছড়িয়ে পড়ে। অবশ্য শেষ পর্যন্ত দুর্ঘটনার কবল থেকে বেঁচে যান ১৫০ জনের বেশি যাত্রী।

পরপরই ইঞ্জিন বিকল হয়ে পড়েছে ভারতে আকাশপথে সেবাদানকারী সংস্থা ইন্ডিগোর একটি ফ্লাইটের। আর এরই জেরে উড্ডয়নের কয়েক মিনিট পরই বেঙ্গালুরুগামী ফ্লাইটটি জরুরি অবতরণ করতে বাধ্য হয়।


এই ঘটনাটি ঘটেছে গত শুক্রবার রাতে ভারতের পশ্চিমবঙ্গের রাজধানী কলকাতার বিমানবন্দরে।  সূত্র, এনডিটিভি।
এনডিটিভি জানায়,  সমস্যা বাড়তেই তিনি দ্রুত যোগাযোগ করেন কলকাতা এয়ার ট্রাফিক কন্ট্রোলের সঙ্গে। পরিস্থিতি হাতের বাইরে বেরিয়ে যাওয়ার আগেই তিনি জরুরি ভিত্তিতে অবতরণের অনুমতি চান।
যদিও অনুমতি দিতে দেরি করেনি ট্রাফিক কন্ট্রোল।
অবতরণের গ্রিন সিগন্যাল পেয়েই আর দেরি করেননি পাইলট। পরে রাত ১০টা ৫৩ মিনিটে বিমানটি কলকাতার নেতাজি সুভাষ চন্দ্র বসু ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে নিরাপদে অবতরণ করে। দ্রুত যাত্রীদের বিমান থেকে বের করে আনা হয়। ছুটে আসেন বিমানবন্দরের ইঞ্জিনয়াররাও।
তবে এই ঘটনায় বিমানটিতে কোনও আগুন বা স্পার্কের খবর পাওয়া যায়নি বলে শনিবার ভারতীয় বিমানবন্দর কর্তৃপক্ষের এক মুখপাত্র জানিয়েছেন। তিনি বলেন, রাত ১০টা ৩৯ মিনিটে বিমানবন্দরে পূর্ণ জরুরি অবস্থা ঘোষণা করা হয় এবং রাত ১১টা ৮ মিনিটে সেটি প্রত্যাহার করা হয়।
ইন্ডিগো এক বিবৃতিতে বলেছে, ‘কারিগরি সমস্যার কারণে’ উড্ডয়নের পরপরই ফ্লাইটটি বিমানবন্দরে ফিরে আসে। এতে বলা হয়েছে, ‘পাইলট প্রয়োজনীয় প্রক্রিয়া অনুসরণ করে কলকাতায় ফিরে আসেন। ’

news24bd.tv/ডিডি

এই রকম আরও টপিক