হালান্ডের হ্যাটট্রিকে সিটির হ্যাটট্রিক

হালান্ডের হ্যাটট্রিকে সিটির হ্যাটট্রিক

অনলাইন ডেস্ক

গোলরথ ছুটছে আর্লিং হালান্ডের। তার গোলের নেশা ম্যানচেস্টার সিটিকেও এনে দিচ্ছে একের পর এক জয়। শনিবার (৩০ আগস্ট) ইংলিশ প্রিমিয়ার লিগে ওয়েস্ট হামকে ৩-১ গোলে হারিয়ে তিন ম্যাচের তিনটিতেই জয় তুলে নিল সিটিজেনরা।

গত সপ্তাহে লিগে ইপসউইচ টাউনের বিপক্ষে হ্যাটট্রিক করেছিলেন হালান্ড।

এ সপ্তাহেও হ্যাটট্রিক করলেন এই গোলমেশিন। প্রিমিয়ার লিগে সিটির হয়ে এটি তার অষ্টম হ্যাটট্রিক। এদিকে, লিগে ৬৯ ম্যাচ খেলেই ৭০ গোল করে ফেলেছেন এই নরওয়েজিয়ান স্ট্রাইকার।

এদিন, লন্ডন স্টেডিয়ামে দশম মিনিটেই গোলের খাতা খোলেন হালান্ড।

বার্নার্দো সিলভার সহায়তায় এবারের লিগে পঞ্চম গোল করেন তিনি। এরপর ৩০তম এবং ৮৩তম মিনিটে আরও দুইবার বল জালে জড়িয়ে হ্যাটট্রিক তুলে নেন এই তারকা। মাঝে ১৯তম মিনিটে আত্মঘাতী গোল করে ওয়েস্ট হামকে হারের ব্যবধান কমাতে সাহায্য করেন সিটি ডিফেন্ডার রুবেন ডিয়াজ।

আরও একটি হ্যাটট্রিকে ৩০ বছর আগের স্মৃতিও ফিরিয়েছেন হালান্ড। ১৯৯৪ সালে ব্র্যাডফোর্ডের হয়ে ১৯৯৪-৯৫ মৌসুমে লিগের প্রথম তিন ম্যাচে দুই হ্যাটট্রিক করে ইতিহাস গড়েছিলেন পল জিওয়েল। তার ইতিহাসই ফিরিয়েছেন হালান্ড।

এদিকে, ঘরের মাঠে হোঁচট খেয়েছে আর্সেনাল। ডেকলান রাইসের প্রিমিয়ার লিগে প্রথম লাল কার্ড দেখার দিনে ব্রাইটনের বিপক্ষে ১-১ গোলে ড্র করে পয়েন্ট খুইয়েছে গানাররা। তবে লেস্টার সিটির বিপক্ষে  ২-১ গোলে জয়ে তুলে নিয়েছে এমিলিয়ানো মার্টিনেজের অ্যাস্টন ভিলা।

news24bd.tv/SHS