যে কারণে শাহিন আফ্রিদিকে বাদ দেওয়ার হয়েছে জানালো পিসিবি

সংগৃহীত ছবি

যে কারণে শাহিন আফ্রিদিকে বাদ দেওয়ার হয়েছে জানালো পিসিবি

অনলাইন ডেস্ক

বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্ট খেলা অবস্থাতেই বাবা হওয়ার সুখবর পেয়েছিলেন শাহিন শাহ আফ্রিদি। নবজাতক সন্তানের মুখ দেখার জন্য এই বাঁহাতি পেসারকে করাচিতে যাওয়ার অনুমতি দিয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তাই দ্বিতীয় টেস্টে এই পেসারের না থাকার বিষয়টি আগে থেকে অনুমান করা যাচ্ছিল।

কিন্তু দ্বিতীয় টেস্টে মাঠে নামার আগে এই বাঁহাতি পেসারকে দলের সঙ্গে যোগ দিতে বলা হয়।

বোর্ডের কথা মতো পরিবার থেকে বিদায় নিয়ে দলের সঙ্গে যোগ দেন তিনি। অথচ সবাইকে অবাক করে শাহিনকে ছাড়ায় একাদশ সাজিয়েছে পাকিস্তান টিম ম্যানেজমেন্ট।

পাকিস্তানের ১২ সদস্যের স্কোয়াডে শাহিনের নাম না থাকায় কেউ কেউ ষড়যন্ত্রের গন্ধ পাচ্ছেন বলেও মন্তব্য করেছেন।  

দেশটির ক্রিকেট ভিত্তিক গণমাধ্যম ‘ক্রিকেট পাকিস্তান’ তাদের প্রতিবেদনে জানিয়েছে, টিম ম্যানেজমেন্টের অনেক ব্যক্তি শাহিন আফ্রিদিকে পছন্দ করেন না।

বাঁহাতি এই পেসারকে বাদ দেওয়ার ক্ষেত্রে তারা মূল ভূমিকা রেখেছেন।

তবে এই সমালোচনা থামাকে এবার মুখ খুলেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এক বিবৃতি দিয়ে শাহিনের দলে না থাকার কারণ ব্যাখ্যা করেছেন পিসিবি।

বিবৃতিতে বলা হয়েছে, টিম ম্যানেজমেন্ট শাহিন শাহ আফ্রিদিকে তার পরিবারের সাথে সময় কাটানোর জন্য টেস্ট স্কোয়াড থেকে সরিয়ে রাখার সিদ্ধান্ত নিয়েছে। যে কারণে ২০ থেকে ২৫ আগস্ট রাওয়ালপিন্ডি ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্টে অংশ নেওয়া শাহিন দ্বিতীয় টেস্ট ম্যাচের জন্য ঘোষিত ১২ সদস্যের দলে নেই।

সিরিজের উদ্বোধনী টেস্টের প্রথম ইনিংসে ২ উইকেট পেয়েছিলেন শাহিন শাহ আফ্রিদি। কিন্তু দ্বিতীয় ইনিংসে কোনো উইকেটই হারায়নি বাংলাদেশ। যে কারণে এই ইনিংসে খালি হাতে ফিরতে হয়েছে শাহিন আফ্রিদিকে।

news24bd.tv/কেআই