পাকিস্তান সিরিজ শেষে কোথায় যাবেন সাকিব?

ফাইল ছবি

পাকিস্তান সিরিজ শেষে কোথায় যাবেন সাকিব?

অনলাইন ডেস্ক

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল বর্তমানে আছে পাকিস্তানে। সেই দলের সঙ্গে আছেন হত্যা মামলার আসামি সাকিব আল হাসানও। লন্ডন থেকে সরাসরি পাকিস্তানে দলের সঙ্গে যোগ দেন তিনি। খেলেন পাকিস্তানের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টও।

রাওয়ালপিন্ডিতে প্রথম টেস্ট চলাকালীন সময়ে সাকিব খবর পান দেশে তার নামে হয়েছে হত্যা মামলা। এরপর তাকে দল থেকে বাদ দিয়ে দেশে ফেরানোর আইনি নোটিশ দেওয়া হয় বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি)। যদিও বিসিবি জানিয়েছে, দোষী সাব্যস্ত হওয়ার আগ পর্যন্ত খেলে যাবেন সাকিব। এমনকি এই অলরাউন্ডারকে বিসিবি সবধরনের আইনি সহায়তা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বোর্ড।

তবে সবার মনেই প্রশ্ন, পাকিস্তান সিরিজ শেষে দলের সঙ্গে কি দেশে ফিরবেন সাকিব? উত্তরটা হচ্ছে না! বিসিবির একটি সূত্র জানিয়েছে, পিন্ডিতেই হতে যাওয়া দ্বিতীয় টেস্ট শেষে ফের ইংল্যান্ড যাবেন সাকিব। সেখানে এবার ক্রিকেটও খেলবেন তিনি।

জানা গেছে, ৯ বছর পর ইংলিশ কাউন্টি ক্রিকেট খেলতে যাচ্ছেন সাকিব। সারের হয়ে একটি চারদিনের ম্যাচ খেলবেন সাকিব। এই ম্যাচ খেলতে সাকিবকে ছাড়পত্র দিয়েছে বিসিবি। আগামী ৫ থেকে ১৪ সেপ্টেম্বর পর্যন্ত সাকিবকে ছাড়পত্র দেয়া হয়েছে।

আগামী ৯ সেপ্টেম্বর সমারসেটের বিপক্ষে সারের হয়ে মাঠে নামবেন সাকিব। জানা গেছে, সেই ম্যাচ শেষ করে ভারতের বিমান ধরবেন তিনি। সেখানে টেস্ট ও টি২০ সিরিজ খেলবে শান্তরা। সবমিলিয়ে লম্বা সময়ের জন্য দেশের বাইরে থাকতে হবে সাকিবকে।

আগামী ১৯ থেকে ২৩ সেপ্টেম্বর ভারতের চেন্নাইয়ের এম চিদাম্বরম স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে বাংলাদেশ-ভারত প্রথম টেস্ট। যেটি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভূক্ত। এরপর ২৭ সেপ্টেম্বর কানপুরে সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচটি মাঠে গড়াবে। এরপর ৬ অক্টোবর শুরু হবে তিন ম্যাচের টি২০ সিরিজ, যা শেষ হবে ১২ অক্টোবর।

news24bd.tv/SHS