জন্মাষ্টমীতে সনাতন ধর্মাবলম্বীদের আওয়ামী লীগের শুভেচ্ছা

সংগৃহীত ছবি

জন্মাষ্টমীতে সনাতন ধর্মাবলম্বীদের আওয়ামী লীগের শুভেচ্ছা

অনলাইন ডেস্ক

হিন্দু ধর্মাবলম্বীদের উৎসব জন্মাষ্টমী উপলক্ষে দেশে-বিদেশে অবস্থানরত সব সনাতন ধর্মাবলম্বীদের শুভেচ্ছা জানিয়েছে আওয়ামী লীগ।

রোববার রাতে আওয়ামী লীগের পক্ষ থেকে এই শুভেচ্ছা জানান দলটির যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম। তিনি বলেন, সনাতন ধর্মানুসারে, পরমেশ্বর শ্রীকৃষ্ণ অত্যাচারীর বিরুদ্ধে দুর্বলের অধিকার প্রতিষ্ঠা এবং দুষ্টের দমন ও শিষ্টের লালন করতেই এ পৃথিবীতে আবির্ভূত হয়েছিলেন। শ্রীকৃষ্ণ তার জীবনাচারণ ও কর্ম দিয়ে ন্যায় প্রতিষ্ঠা করেছেন।

তিনি বলেন, সমাজ থেকে অন্যায়-অত্যাচার, নিপীড়ন এবং বিদ্বেষ দূর করে ভালোবাসা ও সম্প্রীতির বন্ধন গড়ে তোলাই ছিল শ্রীকৃষ্ণের মূল দর্শন। আমাদের মহান সংবিধানেও ন্যায় ও সাম্যের কথা বলা হয়েছে। বাংলাদেশ আওয়ামী লীগও সমাজে সমতায় বিশ্বাসী। হাজার বছর ধরে এদেশের মানুষ ধর্ম-বর্ণ-জাতি-গোত্র নির্বিশেষে সৌহার্দ্য ও সম্প্রীতির মধ্যে সহাবস্থান করে আসছে।

তিনি বলেন, ধর্ম যার যার উৎসব সবার- এই বিশ্বাস বুকে ধারণ করে বাংলাদেশ আওয়ামী লীগ। দেশের প্রতিটি মানুষ আনন্দের সঙ্গে, নির্ভয়ে নিজ নিজ ধর্ম পালন করবে, দেশ ও সমাজের শান্তি, সৌহার্দ্য বজায় রেখে বসবাস করবে বলে আমরা বিশ্বাস করি। বিবৃতিতে তিনি দেশের সব নাগরিকের সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করেন।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক