বাংলাদেশ ব্যাংকের পরিচালক পদে পদোন্নতি পেলেন এ. কে. এম. রমিজুল ইসলাম

ফাইল ছবি

বাংলাদেশ ব্যাংকের পরিচালক পদে পদোন্নতি পেলেন এ. কে. এম. রমিজুল ইসলাম

অনলাইন ডেস্ক

বাংলাদেশ ব্যাংকের বৈদেশিক মুদ্রা নীতি বিভাগের অতিরিক্ত পরিচালক এ. কে. এম. রমিজুল ইসলাম পরিচালক পদে পদোন্নতি পেয়েছেন। গত রোববার বাংলাদেশ ব্যাংকের এক অফিস আদেশ হতে এ তথ্য পাওয়া যায়।

রমিজুল ইসলাম ২০০০ সালে সহকারী পরিচালক হিসেবে বাংলাদেশ ব্যাংকে (জেনারেল সাইড) যোগদান করেন। যোগদান পরবর্তীতে তিনি চট্টগ্রাম অফিসসহ বিআরপিডি, এফইআইডি ও বিএফআইইউতে সফলতার সঙ্গে দায়িত্ব পালন করেন।

বিভাগীয় দায়িত্বের পাশাপাশি তিনি এলায়েন্স ফর ফিন্যান্সিয়াল ইনক্লুশনের Global Standards Proportionality (GSP) Working Group- এর চেয়ার এবং জেন্ডার ফোকাল পয়েন্ট হিসেবেও সাফল্যের সঙ্গে দায়িত্ব পালন করেন।

রমিজুল ইসলাম রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ফাইন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগ থেকে স্নাতক (সম্মান) এবং স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। পেশাগত উৎকর্ষতার জন্য তিনি ডেপুটেশনে বাংলাদেশ ইনস্টিটিউট অব ব্যাংক ম্যানেজমেন্ট (বিআইবিএম) হতে মাস্টার্স অব ব্যাংক ম্যানেজমেন্ট (এমবিএম) ডিগ্রি অর্জন করেন।  

বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটে কর্মকালীন সময়ে বাংলাদেশের দ্বিতীয় মিচ্যুয়াল ইভ্যালুয়েশন প্রণয়নে অসামান্য অবদানের স্বীকৃতিস্বরূপ তিনি বাংলাদেশ ব্যাংক এমপ্লয়িজ রিকগনিশন অ্যাওয়ার্ড, ২০১৬ অর্জন করেন।

রমিজুল ইসলাম তার বিভাগীয় দায়িত্ব পালন সময়ে বিভিন্ন আন্তর্জাতিক সংস্থা এগমন্ট গ্রুপ, এইউএসটিআরএসি (AUSTRAC), বিশ্ব ব্যাংক, ইউএনওডিসি, ইত্যাদি কর্তৃক আয়োজিত বিভিন্ন ট্রেনিং প্রোগ্রামে অংশগ্রহণ করেন। পেশাগত দায়িত্ব পালনকালে তিনি অস্ট্রেলিয়া, বারবাডোস, কোস্টারিকা, মোজাম্বিক, ঘানা, মিশর, সেশেলস, জার্মানি, ফ্রান্স, আজারবাইজান, মালয়েশিয়া, ভারত, ভুটান, ফিলিপাইন, কম্বোডিয়া, সিংগাপুর, রাশিয়া ইত্যাদি  দেশে আয়োজিত সভা, সেমিনার ও প্রশিক্ষণে অংশগ্রহণ করেন।

news24bd.tv/SHS