শহীদদের স্মরণে মালয়েশিয়ায় দোয়া

ছাত্র-জনতার আন্দোলনে 

শহীদদের স্মরণে মালয়েশিয়ায় দোয়া

অনলাইন ডেস্ক

মালয়েশিয়ায় বসবাসরত বাংলাদেশি প্রবাসীদের উদ্যোগে বাংলাদেশে ছাত্র-জনতার আন্দোলনে শহীদদের স্মরণে দোয়া অনুষ্ঠিত হয়েছে। গত রোববার (১১ আগস্ট) বাংলাদেশি ছাত্র-জনতা ঐক্য ফোরাম- মালয়েশিয়া এ আয়োজন করে। এদিন আগামীর বাংলাদেশ কেমন দেখতে চাই? শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সুরাইয়া নাহার ইয়াসমিনের সভাপতিত্ব ও ফোরামের সমন্বয়ক আলমগীর চৌধুরী আকাশের পরিচালনায় অনুষ্ঠানে শিক্ষক, ছাত্র, সাংবাদিক এবং পেশাজীবীরা মতামত প্রকাশ করেন।

 

প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন সানওয়ে ইউনিভার্সিটির ডিস্টিংগুইশ প্রফেসর ড. সাইদুর রহমান, বিশেষ আলোচক হিসেবে উপস্থিত ছিলেন অধ্যাপক ড. নিয়াজ আসাদুল্লাহ, আন্তর্জাতিক ইসলামিক বিশ্ববিদ্যালয় মালয়েশিয়ার সহকারী অধ্যাপক ড. মহিউদ্দিন মাহি ও ড. মোহাম্মদ হাবীবুল্লাহ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক মো. আল মামুন, ইউকেএমের সিনিয়র লেকচারার ড. মোহাম্মদ খান সোবায়েল বিন রফিক।

প্রধান আলোচকের আলোচনায় ড. সাইদুর রহমান বলেন, আগামীর বাংলাদেশকে একটি আধুনিক, শিক্ষা ও প্রযুক্তিনির্ভর দেশ হিসেবে গড়ে তুলতে হবে। দেশের উন্নয়নের জন্য শিক্ষার প্রতি বিশেষ গুরুত্ব দেওয়া প্রয়োজন, যেখানে প্রতিটি নাগরিক সমান সুযোগ পাবে।

এছাড়া বিশেষ অতিথিরা বলেন, বাংলাদেশের সমাজে সমতা, ন্যায়বিচার এবং মানবাধিকারের প্রতিষ্ঠা খুবই জরুরি।

এর জন্য নতুন প্রজন্মকে সচেতন এবং সমাজের প্রতি দায়িত্বশীল হতে হবে। বাংলাদেশের ভবিষ্যৎ প্রজন্মের জন্য একটি নিরাপদ এবং উন্নত সমাজ গড়তে আমাদের সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। জাতির উন্নয়নে শিক্ষার পাশাপাশি নৈতিকতা এবং সামাজিক মূল্যবোধের গুরুত্বও অপরিসীম।

অনুষ্ঠানে ছাত্র প্রতিনিধিদের মধ্যে বক্তব্য রাখেন আলমগীর চৌধুরী আকাশ, মাহিন মোস্তাফিজ, মো. ঈসা রুহুলুল্লাহ, মো. আরিজ উলফি মিথুন, মোহাম্মদ লিটন, মোহাম্মদ মারুফ ও সুমাইয়া তাবাস্সুম উষা। পেশাজীবীদের মধ্যে হুমায়ুন কবির হিমেল, মুবিন ভূঁইয়া, মাহাবুব আলম।

news24bd.tv/TR