লম্বা ছুটি শেষে ফিরেছেন হাথুরুসিংহে

লম্বা ছুটি শেষে ফিরেছেন হাথুরুসিংহে

অনলাইন ডেস্ক

লম্বা ছুটি শেষে দেশে ফিরেছেন বাংলাদেশের ক্রিকেট দলের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে। আসন্ন পাকিস্তান সিরিজকে সামনে রেখে দ্রুতই দলের সঙ্গে কাজ শুরু করবেন লঙ্কান এই কোচ।

সিঙ্গাপুর এয়ারলাইন্সের ফ্লাইটে করে বৃহস্পতিবার (১ আগস্ট) রাত ১০ টায় ঢাকায় পা দেন হাথুরু। হাথুরুসিংহের সঙ্গে ট্রেনার নিক লি পৌঁছেছেন ঢাকায়।

 

এদিকে বাংলাদেশের কোচিং স্টাফের দুই অন্যতম সদস্য স্পিন কোচ মোশতাক আহমেদ ও প্রধান সহকারী কোচ নিক পোথাসও শুক্রবারের (২ আগস্ট) মধ্যে ঢাকায় আসবেন।

গত এপ্রিলে বিসিবির সঙ্গে স্পিন বোলিং কোচ হিসেবে চুক্তি করেন মুশতাক আহমেদ। পাকিস্তানি এই লেগ স্পিন কিংবদন্তির সঙ্গে চুক্তির মেয়াদ টি-টোয়েন্টি বিশ্বকাপেই শেষ হলেও দীর্ঘ মেয়াদে পাওয়ার ব্যাপারে আশাবাদী ছিল বিসিবি। কিন্তু ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের সঙ্গে নতুন করে চুক্তি করলে সে সম্ভাবনায় গুড়েবালি তো পড়েই, পাকিস্তানের বিপক্ষে সিরিজেও তাকে পাওয়া নিয়ে অনিশ্চয়তা দেখা দেয়।

তবে বুধবার (৩১ জুলাই) বিসিবির ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান জালাল ইউনুস জানান, আগস্টে অনুষ্ঠিত হতে যাওয়া পাকিস্তান সফরে মুশতাক আহমেদকে পাচ্ছে বাংলাদেশ। বিসিবি কার্যালয়ের সামনে গণমাধ্যমকে তিনি বলেন, ‘পাকিস্তান সিরিজের মুশতাক আহমেদ অ্যাভেইলেবল (পাওয়া যাবে)। ’

বর্তমানে কানাডার গ্লোবাল ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে অংশ নেয়া সাকিব আল হাসান ও শরিফুল ইসলাম চলতি মাসের ১০-১২ তারিখ নাগাদ দেশে ফিরবেন। টেস্ট দলের ৪ ব্যাটার মুশফিকুর রহিম, মুমিনুল হক, মাহমুদুল হাসান জয় ও শাহাদাত হোসেন দিপু সহ আরও কয়েক ক্রিকেটার আগেই পাকিস্তান চলে যাবেন।  

news24bd.tv/কেআই