সাউথপোর্টের অস্থিরতায় আহত ৩৯ জন পুলিশ

সংগৃহীত ছবি

সাউথপোর্টের অস্থিরতায় আহত ৩৯ জন পুলিশ

অনলাইন ডেস্ক

যুক্তরাজ্যের সাউথপোর্টে ছুরিকাঘাতে নিহতদের স্মরণে করা সমাবেশে পুলিশের উপর হামলার ঘটনা ঘটেছে। এ হামলায় ৩৯ জন পুলিশ আহত হয়েছে। মঙ্গলবার (৩০ জুলাই) বিবিসির প্রতিবেদনে উঠে আসে এই তথ্য।

মার্সিসাইড পুলিশের তথ্যমতে আহত হওয়া পুলিশের মধ্যে গুরুতর আহত হয়েছে ৮ জন।

বিক্ষোভ সমাবেশে ইংলিশ ডিফেন্স লীগের সমার্থকরা জড়িত বলে মনে করছে পুলিশ।

সোমবারের হামলার স্থান থেকে মাত্র কয়েক রাস্তা দূরে সেইন্ট লুকাসে এক মসজিদের কাছে এই বিক্ষোভ শুরু হয়। এসময় বিক্ষোভে অংশগ্রহণকারীরা মসজিদের দিকে ঢিল ছোড়ে, কয়েকটি গাড়িতে আগুন দেওয়াসহ নষ্ট করে একটি স্থানীয় দোকান।

অ্যাম্বুলেন্স পরিসেবার তথ্য অনুযায়ী, মোট ২৭ জন পুলিশকে হাসপাতালে নেওয়া হয়েছে এবং ১২ জনকে হামলার স্থানেই প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

স্থানীয়দের নিরাপত্তার জন্য অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানিয়েছে মার্সিসাইড পুলিশ। পাশাপাশি পুলিশের কাজে সহযোগীতা করতে কিছু সংখ্যক অ্যাম্বুলেন্স মোতায়েন করা হয়েছে।

অ্যাসিস্ট্যান্ট চিফ কনস্টেবল অ্যালেক্স গস এই হামলাকে দূর্ভাগ্যজনক হিসেবে উল্লেখ করেছেন।

গত সোমবার (২৯ জুলাই) যুক্তরাজ্যের ইংল্যান্ডের মার্সিসাইড জেলার সাউথপোর্ট শহরের একটি শিশুদের নাচের কর্মশালায় ছুরি হামলার ঘটনায় ২ শিশু নিহত হয়। এই ঘটনায় আহত হয়েছেন আরও ৯ জন।

লিভারপুলের কাছে সাউথপোর্টের হার্ট স্ট্রিটে টেইলর সুইফট থিমের এই নাচের কর্মশালাটি ছয় থেকে দশ বছর বয়সী শিশুদের জন্য আয়োজন করা হয়েছিল।

কর্মশালা চলাকালীন সময়ে এক ১৭ বছরের কিশোর ছুরি নিয়ে ঢুকে পড়ে এবং হামলা চালায়। হামলার সময় দুইজন বয়স্ক ব্যক্তি শিশুদের রক্ষার চেষ্টা করে আহত হন।

news24bd.tv/DHL