বিএনপির সাথে ঐক্যের ঘোষণা জামায়াতের

সংগৃহীত ছবি

বিএনপির সাথে ঐক্যের ঘোষণা জামায়াতের

অনলাইন ডেস্ক

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ন্যূনতম একদফা ও সরকারের পতনের ‘জাতীয় ঐক্যের’ যে আহ্বান জানিয়েছেন তাতে সাধুবাদ জানিয়েছে জামায়াতে ইসলামী। পাশাপাশি ‘জাতীয় ঐক্যে’ সম্পৃক্ত হওয়ার সম্মতি জানিয়েছে দলটি।

মঙ্গলবার (৩০ জুলাই) গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে বিএনপির জাতীয় ঐক্যের ডাকে সম্পৃক্ত হওয়ার সম্মতি জানান জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মাছুম।

বিবৃতিতে তিনি বলেন, বর্তমান আওয়ামী সরকার মানুষের সব অধিকার কেড়ে নিয়ে অবশেষে দেশে গণহত্যা চালিয়েছে।

ছাত্রদের বুকে গুলি করে অনেক বাবা এবং মাকে সন্তানহারা করেছে। সরকার নিজেই দেশে নৈরাজ্য সৃষ্টি করে এখন বিরোধী দলের ওপর দোষ চাপানোর ষড়যন্ত্র করছে। বাংলাদেশসহ বিশ্ববাসী জানে যে, সরকারের মন্ত্রীদের উসকানিমূলক ও আক্রমণাত্মক বক্তব্যের কারণে ছাত্রলীগ ও আইনশৃঙ্খলা বাহিনী দেশে গণহত্যা চালিয়েছে।

এই পরিস্থিতিতে বিএনপির মহাসচিব জাতীয় ঐক্যের যে আহ্বান জানিয়েছেন আমরা তাকে সাধুবাদ জানাচ্ছি এবং জাতীয় ঐক্যে বাংলাদেশ জামায়াতে ইসলামীর যোগদানের বিষয়ে আমরা সম্মতি জ্ঞাপন করছি।

এর মধ্য দিয়ে বিএনপির সঙ্গে জামায়াত একসঙ্গে জোটবদ্ধ হল। একসঙ্গে সব কর্মসূচি পালন করবে।

উল্লেখ্য, শুক্রবার (২৬ জুলাই) রাতে গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে ন্যূনতম এক দফা, অবৈধ, ফ্যাসিস্ট, হাসিনা সরকারের পতনের দাবিতে সব রাজনৈতিক দল, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ও শক্তিকে ঐক্যবদ্ধ হওয়ার জন্য জাতীয় ঐক্যের আহ্বান জানায় বিএনপি।

news24bd.tv/IH/FA

এই রকম আরও টপিক