সাত মাসের গর্ভবতী মিসরীয় নারী লড়লেন অলিম্পিকে

সাত মাসের গর্ভবতী মিসরীয় নারী লড়লেন অলিম্পিকে

অনলাইন ডেস্ক

পেটে সাত মাসের সন্তান! এরপরও প্যারিস অলিম্পিকের ফেন্সিংয়ে লড়লেন মিসরীয় নারী নাদা হাফেজ। নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন তিনি। তবে ইতোমধ্যেই ফেন্সিংয়ের শেষ ষোলো থেকে বাদও পড়েছেন তিনি।

এ নিয়ে টানা তিন অলিম্পিক ফেন্সিংয়ে মেয়েদের ব্যক্তিগত স্যাবরে ইভেন্টে অংশ নিলেন নাদা হাফেজ।

উত্তর আফ্রিকার দেশ মিসরের রাজধানী কায়রো থেকে উঠে আসা ২৬ বছর বয়সী নাদা হাফেজ পেশায় একজন চিকিৎসক।

সাত মাসের অন্তঃসত্ত্বা হয়েও প্যারিস অলিম্পিকের মঞ্চে নাদা দারুণ লড়াই করায় অনেকেই তাকে প্রশংসায় ভাসিয়েছেন। প্যারিসের গ্রঁ পালাইয়ে গতকাল নিজের প্রথম ম্যাচে যুক্তরাষ্ট্রের এলিজাবেথ তার্তাকোভস্কিকে ১৫-১৩ পয়েন্টে হারিয়ে শেষ ষোলোয় ওঠেন নাদা। তবে শেষ ষোলোয় দক্ষিণ কোরিয়ান প্রতিযোগী হা-ইয়াং জিওনের সঙ্গে পেরে ওঠেননি।

১৫-৭ পয়েন্টে হেরে যান।

প্যারিস অলিম্পিক থেকে বিদায় নেওয়ার সময় দর্শকদের করতালিতে সিক্ত হন নাদা। হাত নেড়ে দর্শকদের অভিবাদনের জবাব দেওয়ার মুহূর্তে কেঁদেও ফেলেন। নাদা হাফেজ ইনস্টাগ্রামে গর্ভে সন্তান নিয়ে খেলার কথা জানান। অন্তঃসত্ত্বা হয়েও প্যারিস অলিম্পিকে মিসরকে প্রতিনিধিত্ব করার পেছনে স্বামী ইব্রাহিম ইহাব ও পরিবারেরও অবদান আছে বলে মনে করেন নাদা।

আরও পড়ুন: ভারতের হয়ে প্যারিস অলিম্পিকে প্রথম পদক জয় মনুর

নিজের ইনস্টাগ্রাম হ্যান্ডেলে তিনি লেখেন, 'আমি ও আমার সন্তান শারীরিক ও মানসিকভাবে (প্রতিপক্ষকে) দারুণ চ্যালেঞ্জ জানাতে পেরেছি যেটা আমার জন্য গর্বের। এটা আমার মাতৃত্বকে পূর্ণতা দিয়েছে। '

news24bd.tv/SC