ট্রেন আটকে দিল কচ্ছপ

ট্রেন আটকে দিল কচ্ছপ

অনলাইন ডেস্ক

প্রতিদিনের মত গত শুক্রবার (১৯ জুলাই) সকালেও যুক্তরাষ্ট্রের অ্যাসকট-ব্যাগশট রুটে ট্রেনের জন্য অপেক্ষা করছিলেন প্রায় কয়েক হাজার যাত্রী। কিন্তু নির্ধারিত সময় পেরিয়ে গেলেও ট্রেনের দেখা নেই! ফলে যাত্রীদের মধ্যে অনেকেই পড়ে যান বিপাকে।

পরে জানা গেলো, একটি কচ্ছপ ট্রেন আটকে দিয়েছে! যুক্তরাজ্যের দক্ষিণ-পশ্চিম রেলওয়ে কর্তৃপক্ষ দ্য টেলিগ্রাফকে জানায়, ট্রেনটির চালক রেললাইনের ওপর একটি কচ্ছপ দেখতে পান। সোলোমন নামের ওই কচ্ছপের কারণেই ঘণ্টাখানেকের জন্য ট্রেন চলাচল বন্ধ রাখতে হয়।

রেলওয়ে কর্তৃপক্ষ সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে (সাবেক টুইটার) মজা করে পোস্ট দিয়ে লেখে, কচ্ছপটি দ্রুত গতিতে ব্যাগশটের দিকে এগিয়ে যাচ্ছিল। খবর পেয়ে প্রকৌশলীরা সেটিকে রেললাইন থেকে সরিয়ে দেয়। পরবর্তীতে রেলের কর্মীরা কচ্ছপটিকে অ্যাসকট স্টেশনের নিরাপদ স্থানে নিয়ে আসেন। এ সময় অবশ্য কচ্ছপটিও ট্রেনে ভ্রমণের সুযোগ পায়।

 

উদ্ধারের পর রেলের কর্মীরা কচ্ছপটিকে একটি রক্ষণাবেক্ষণ কেন্দ্রে ছেড়ে দেওয়ার পরিকল্পনা করছিলেন। তবে এর মধ্যেই কচ্ছপটির মালিকের সন্ধান পাওয়া যায়। এবং তিনি রাত আটটার দিকে সোলোমনকে শনাক্ত করে নিজের কাছে নিয়ে যান।

রেলওয়ে কর্তৃপক্ষ পরীক্ষা-নিরীক্ষা করে জানিয়েছে, এই ঘটনায় কচ্ছপটির কোনো ক্ষতি হয়নি। তবে কচ্ছপটির কারণে রেল পরিষেবা কিছুটা ব্যাহত হয়েছে। কর্তৃপক্ষ যাত্রীদের কাছে ক্ষমা চেয়ে বলে, কচ্ছপটি সম্ভবত বেষ্টনীর ফাঁক দিয়ে ঢুকে রেললাইনে উঠে পড়ে। তাই ট্রেন ছাড়তে একটু বিলম্ব হয়। (সূত্র: দ্য টেলিগ্রাফ) 

news24bd.tv/জেপি বর্মা/SC


 

এই রকম আরও টপিক