চিকিৎসার জন্য থাইল্যান্ডে শান্ত

চিকিৎসার জন্য থাইল্যান্ডে শান্ত

অনলাইন ডেস্ক

উন্নত চিকিৎসার জন্য থাইল্যান্ড গেছেন বাংলাদেশ জাতীয় দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। গলার সমস্যায় দীর্ঘদিন ধরেই ভুগছিলেন এই ক্রিকেটার। অবশেষে বিশেষজ্ঞ চিকিৎসক দেখাতেই থাইল্যান্ড ভ্রমণ তার।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চিকিৎসক দেবাশীষ চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানিয়েছেন, ব্যক্তিগত সফরে কয়েকদিনের জন্য থাইল্যান্ড গেছেন শান্ত। তার গলার একটু সমস্যা ছিল, সেটার জন্য।  

ব্যক্তিগত চিকিৎসার কারণেই চট্টগ্রামে চলমান বাংলাদেশ দলের প্রস্তুতি ক্যাম্পে যোগ দিতে পারেননি শান্ত। তবে গতকালই ঢাকা থেকে চট্টগ্রামে গেছেন লিটন দাস, সৌম্য সরকার, হাসান মাহমুদ, রিশাদ হোসেনরা।

সকালের ফ্লাইটে চট্টগ্রামে পৌঁছে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের ইনডোরে অনুশীলন করেছেন লিটন-সৌম্যরা।

একদিকে যেমন ইনডোরে চলেছে ক্রিকেটারদের অনুশীলন, অন্যদিকে মূল মাঠে হয়েছে লাল দল ও সবুজ দলের মধ্যে দুই দিনের প্রস্তুতি ম্যাচের প্রথম দিনের খেলা। লাল দল আগে ব্যাটিং করে মাত্র ৪৫.২ ওভার টিকেছে। ১৩১ রানেই গুটিয়ে যায় তারা। মুশফিকুর রহিমের ৮৪ বলে ৫০ রানের ইনিংসটি ছিল লাল দলের সর্বোচ্চ। সবুজ দলের হয়ে সর্বোচ্চ ৪ উইকেট নেন অফ স্পিনার নাঈম হাসান। ৩ উইকেট নেন আরেক টেস্ট বোলার খালেদ আহমেদ।

সবুজ দল ব্যাট করতে নেমে দিন শেষে ৩৮ ওভারে ৪ উইকেটে করেছে ১৪৬ রান। সাবেক টেস্ট অধিনায়ক মুমিনুল হক সর্বোচ্চ ৪৭ রান করে অপরাজিত আছেন। ১৮ রানে ব্যাটিং করছেন উইকেটকিপার প্রীতম কুমার। লাল দলের পেসার শফিকুল ইসলাম ২ উইকেট নিয়েছেন।

চট্টগ্রামে ক্রিকেটারদের এরপর আরও একটি প্রস্তুতি ম্যাচ খেলার কথা। এ ম্যাচের পর মাঝে কয়েক দিন অনুশীলন শেষে ২৯ জুলাই তিন দিনের আরও একটি প্রস্তুতি ম্যাচ শুরু হবে। অধিনায়ক শান্তসহ টেস্ট দলের সম্ভাব্য ক্রিকেটারদের ম্যাচটি খেলার কথা।

ক্রিকেটারদের এই প্রস্তুতি আসন্ন পাকিস্তান সফরকে কেন্দ্র করে।  সবকিছু ঠিক থাকলে আগামী ১৭ আগস্ট পাকিস্তান সফরে যাবে বাংলাদেশ জাতীয় দল।  সফরে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অধীনে দুটি টেস্ট ম্যাচ খেলবে দল দুটি। রাওয়ালপিন্ডিতে ২১ আগস্ট শুরু হবে প্রথম টেস্ট, করাচিতে দ্বিতীয় টেস্ট শুরু ৩০ আগস্ট।

news24bd.tv/SHS