বাস ছিনতাইয়ের চেষ্টা, চলন্ত বাস থেকে লাফিয়ে ছাত্রীর মৃত্যু

বাস ছিনতাইয়ের চেষ্টা, চলন্ত বাস থেকে লাফিয়ে ছাত্রীর মৃত্যু

অনলাইন ডেস্ক

অনেকটা ফিল্মি কায়দায় বগুড়ার শেরপুরে একটি যাত্রীবাহী বাস ছিনতাই করতে গিয়েছিলেন এক যুবক। এ সময় বাস থেকে লাফিয়ে পড়ে সানজিদা স্বর্ণা (২০) নামে বিশ্ববিদ্যালয়ের একজন ছাত্রীর মৃত্যু হয়েছে।

আজ বুধবার (১৭ জুলাই) উপজেলার ধনকুন্ডি এলাকায় এ ঘটনা ঘটে। পরে পুলিশ বগুড়া শহরতলির দ্বিতীয় বাইপাস সড়কের লিচুতলা এলাকা থেকে বাসটি জব্দ করে।

পরে বাস ছিনতাই চেষ্টার সঙ্গে জ‌ড়িত থাকার অভিযোগে র‌নি মোল্লা নামে যুবককে গ্রেপ্তার ক‌রা হয়।

নিহত সান‌জিদা স্বর্ণা আমে‌রিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থী ছিলেন।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, ঢাকা থে‌কে ছে‌ড়ে আসা বগুড়াগামী শাহ-ফতেহ আলী পরিবহনের এক‌টি বাস ধনকু‌ন্ডি এলাকার ফুড ভি‌লেজ রেস্টু‌রে‌ন্টে যাত্রা বিরতি দেয়। এ সময় যাত্রীরা বাস‌ থে‌কে নে‌মে গেলেও ওই শিক্ষার্থীসহ আরও তিনজন নারী যাত্রী বাসেই অবস্থান করছিলেন।

ওই সময় এক যুবক গাড়ি ট্রায়াল দেওয়ার কথা ব‌লে গাড়ি নি‌য়ে সেখান থে‌কে‌ বে‌র হয়। মহাসড়‌কে উঠে গাড়ি‌টি বেপ‌রোয়া গ‌তি‌তে চালা‌তে থাকে। তখন বা‌সের ভেত‌রে থাকা চার যাত্রী চি‌ৎকার কর‌তে থা‌কে এবং তাকে গাড়ির গতি কমাতে বলে। কিন্তু তিনি যাত্রী‌দের কোনো কথা না শু‌নে গাড়ি চালা‌তে থা‌কে। গাড়িটি মির্জাপুর এলাকায় পৌঁছা‌লে ছিনতাই আত‌ঙ্কে সানজিদা স্বর্ণা বাস থে‌কে লা‌ফি‌য়ে প‌ড়ে। স্থানীয়রা তাকে আহত অবস্থায় উদ্ধার ক‌রে শেরপুর উপ‌জেলা স্বাস্থ্য কম‌প্লে‌ক্সে নি‌য়ে গে‌লে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

বগুড়া শাজাহানপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) শ‌হিদুল ইসলাম বিষয়টি নি‌শ্চিত ক‌রেছেন। তিনি ব‌লেন, ‘আটক র‌নি মোল্লা বাস‌টি শাজাহানপুর লিচুতলা বাইপাস এলাকায় রে‌খে পালি‌য়ে যায়। ওই গাড়ির স্টিয়ারিং-এর নি‌চে একটা মা‌নিব্যাগ ও মোবাইল পাই। মা‌নিব্যাগে এনআইডি কার্ড ছি‌ল। সেখান থে‌কে পাওয়া তথ্য নি‌য়ে অভিযান চা‌লি‌য়ে তাকে আটক করা হয়। ’

তিনি আরও জানান, বাস‌টি‌র ভেতর তিনজন নারী যাত্রী ছিলেন, তারা আমা‌দের ঘটনার বিস্তারিত বলেছেন। জানা গেছে, রনি মোল্লা যাত্রী‌বে‌শে আব্দুল্লাহপুর থে‌কে বগুড়ায় আসে। সে পেশায় একজন ট্রাকচালক।

শাজাহানপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) শ‌হিদুল ইসলাম আরও জানান, রনি মোল্লার কথাবার্তা অসংলগ্ন ছিল। সে কী উদ্দেশ্যে বাস ছিনতাই করেছিল তা জানা যায়নি। প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে রনি মোল্লাকে শেরপুর হাইওয়ে পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। হাইওয়ে থানায় তার বিরুদ্ধে মামলা দায়ের করা হবে।

news24bd.tv/জেপি/তৌহিদ