জাতীয় শুদ্ধাচার পুরস্কার পেলেন শ্রম সচিব

সংগৃহীত ছবি

জাতীয় শুদ্ধাচার পুরস্কার পেলেন শ্রম সচিব

অনলাইন ডেস্ক

সরকারি প্রতিষ্ঠানগুলোতে সুশাসন, দুর্নীতি বিরোধী সংস্কৃতি গড়ে তোলা ও সরকারি কর্মকর্তা-কর্মচারীদের শুদ্ধাচার চর্চায় উৎসাহ দিতে সরকার প্রতিবছর জাতীয় শুদ্ধাচার পুরস্কার দেয়। এ বছর (২০২৩-২৪ অর্থবছর) জাতীয় শুদ্ধাচার পুরস্কার পেয়েছেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব মো. মাহবুব হোসেন।  
সোমবার (১৫ জুলাই) প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হল-এ বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) স্বাক্ষর এবং এপিএ ও শুদ্ধাচার পুরস্কার অনুষ্ঠানে এ পুরস্কার গ্রহণ করেন তিনি।

উক্ত অনুষ্ঠানে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব জনাব মো. মাহবুব হোসেন তাঁর মন্ত্রণালয়ে কর্মরত সবাইকে দায়িত্বশীল আচরণের জন্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান এবং ভবিষ্যতেও একইভাবে নিজেদের কাজের প্রতি আন্তরিক থাকতে বলেন।

এই সংবর্ধনা অনুষ্টানে আরও উপস্থিত ছিলেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. জাহাঙ্গীর হোসেন, অতিরিক্ত সচিব ফাহমিদা আখতার, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের মহাপরিদর্শক মো. আবদুর রহিম খান, বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের মহাপরিচালক ড. মোল্লা জালাল উদ্দিন এনডিসি-সহ মন্ত্রণালয়ের সব কর্মকর্তা-কর্মচারী।

উল্লেখ্য, ২০১৭ সালে শুদ্ধাচার পুরস্কারটি চালু করা হয়। এই পুরস্কারের আওতায় আছেন মন্ত্রণালয়, বিভাগ ও অন্যান্য রাষ্ট্রীয় প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীগণ। মন্ত্রণালয়ের সিনিয়র সচিব পদমর্যাদা থেকে শুরু করে উপজেলা পর্যায় পর্যন্ত ১৫টি ধাপে এই পুরষ্কার মনোনয়নের ব্যবস্থা আছে।

এই পুরস্কার পেতে যে ১৮টি গুণাবলিকে মানদণ্ড হিসেবে ধরা হয়, যেঁখানে পেশাদারিত্বের পাশাপাশি আচরণ ও দৃষ্টিভঙ্গির মতো বিষয়গুলোও স্থান পায়।

news24bd.tv/DHL/জেপি