অবশেষে মাঠে গড়াল আর্জেন্টিনা-কলম্বিয়া ফাইনাল

সংগৃহীত ছবি

অবশেষে মাঠে গড়াল আর্জেন্টিনা-কলম্বিয়া ফাইনাল

অনলাইন ডেস্ক

নির্ধারিত সময়ের ১ ঘণ্টা ২০ মিনিট পর মাঠে গড়াল কোপা আমেরিকার ৪৮তম ফাইনাল। মায়ামির হার্ড রক স্টেডিয়ামে শিরোপা জয়ের লড়াইয়ে মুখোমুখি আর্জেন্টিনা ও কলম্বিয়া।

টানা দ্বিতীয় ও রেকর্ড ১৬তম শিরোপা জয়ের হাতছানি আলবিসেলেস্তাদের। অন্যদিকে ২৩ বছর পর ফাইনাল খেলতে আসা কলম্বিয়ার চোখ তৃতীয় শিরোপায়।

তবে দর্শকদের বিশৃঙ্খলার কারণে ম্যাচটি শুরু হতে ১ ঘণ্টা ২০ মিনিট দেরি হয়।

কোপা আমেরিকার দ্বিতীয় সেমিফাইনালে কলম্বিয়ার সমর্থকদের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে ছিলেন উরুগুয়ের ফুটবলাররা। এ জন্য আর্জেন্টিনা-কলম্বিয়ার ফাইনাল ঘিরে নিরাপত্তাব্যবস্থা কড়া করে কর্তৃপক্ষ।

এক বিবৃতিতে দক্ষিণ আমেরিকার ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা কনমেবল জানায়, টিকিটবিহীন অসংখ্য ভক্ত স্টেডিয়ামে প্রবেশের চেষ্টা করে।

এতে বড় বিশৃঙ্খলার সৃষ্টি হয়েছে। বেশি কিছু সমর্থক আহত হয়েছেন।

সর্বমোট ৩ দফা পেছায় মহাদেশীয় আসরের ফাইনাল শুরু সময়। প্রথমে কর্তৃপক্ষ জানায়, যারা টিকিট কিনেছেন এমন সমর্থকদের গ্যালারিতে প্রবেশের সুবিধার্থে ম্যাচটি ৩০ মিনিট পর শুরু হবে। তবে পরে ১৫ মিনিট করে দুদফা ম্যাচ শুরুর সময় বাড়ানো হয়।

কিন্তু সবকিছুকে পেছনে মাঠে গড়ায় কোপা আমেরিকার ফাইনাল। ক্যারিয়ারের শেষ ম্যাচে আর্জেন্টিনার শুরুর একাদশে রয়েছেন অ্যাঞ্জেল ডি মারিয়া। আর নিজের সম্ভাব্য শেষ আন্তর্জাতিক ফুটবলের ফাইনাল জিততে মুখিয়ে রয়েছেন লিওনেল মেসি।

দুই দলের একাদশ:

আর্জেন্টিনা: এমি মার্তিনেজ, মন্টিয়েল, রোমেরো, লিসান্দ্রো, ত্যাগলিয়াফিকো, ডি পল, এনজো, ম্যাক অ্যালিস্টার, ডি মারিয়া, আলভারেজ, মেসি।

কলম্বিয়া: ভার্গাস, আরিয়াস, কুয়েস্তা, সানচেজ, মোজিকা, রিওস, লারমা, আরিয়াস, হামেস, দিয়াজ, কর্ডোবা।

news24bd.tv/DHL