দুবাই গিয়ে আইফোন ১৬ না পেয়ে ‘হতাশ’ পর্যটকরা

দুবাই গিয়ে আইফোন ১৬ না পেয়ে ‘হতাশ’ পর্যটকরা

অনলাইন ডেস্ক

বাজারে এসেছে নতুন আইফোন ১৬। এর পাশাপাশি নতুন অ্যাপল ওয়াচসহ নানা পণ্যও পাওয়া যাচ্ছে বাজারে। আজ শুক্রবার (২০ সেপ্টেম্বর থেকে সংযুক্ত আরব আমিরাতের সমস্ত স্টোরগুলিতে বিক্রি হচ্ছে আইফোনের নিউ ভার্সনগুলো।

দুবাই ও আবুধাবির মতো শহরগুলোতে অ্যাপল স্টোরগুলোর সামনে আজ শুক্রবার সকাল থেকে বহু মানুষকে লাইন ধরে দাঁড়িয়ে থাকতেও দেখা গেছে।

তবে এবারের ভিড় আগেকার বছরগুলোর মতো নয়। কারণ এবার ভিড় এড়াতে কঠোর ব্যবস্থা নিয়েছে আরব আমিরাত কর্তৃপক্ষ।

পূর্ববর্তী বছরগুলোর ন্যায় এবার সংযুক্ত আরব আমিরাতের অ্যাপল স্টোরগুলোতে ওয়াক-ইন বিনোদনের সুবিধা থাকছে না। এবার যারা অনলাইনে ১৩ সেপ্টেম্বর অগ্রিম বুকিং দিয়েছিলেন, তাদের জন্য একটি নির্দিষ্ট সময় বেঁধে দেয়া হয়েছে; সেসময় তারা ফোনটি নিতে পারবেন।

এদিকে দুবাই মল সূত্রে জানা গেছে, অ্যাপল স্টোরের প্রথম ফ্লোরে তারাই কেবল ঢুকতে যারা আগে থেকেই বুকিং করেছিলেন। আইফোন কিনতে ভারত থেকে দুবাই যাওয়া আলি নামের একজন জানিয়েছেন, ‘আমাদের অনেকেই আইফোন বুকিং দিয়েছে। আর বাকিরা একটু ঘুরে দেখতে চায়। কিন্তু আমাদেরকে রাতে স্টোরের সামনে লাইনে দাঁড়াতে দেয়া হলো না। ’

এদিকে চীন থেকে দুবাইতে যাওয়া পাকিস্তানের বাসিন্দা মোহাম্মদ বলেছেন, ‘চীনে আইফোন পেতে আরও তিন দিন দেরি হবে। আশা করছি আজই আমরা আইফোন ১৬ পাবো। ’

উল্লেখ্য, আইফোন ১৬ কিনতে করা হয়েছে আরেক নিয়ম। যেকোনো গ্রাহক এক অ্যাপল আইডির বিপরীতে দুইটি আইফোন রিজার্ভ করতে পারবেন। দুবাইতে আইফোন ১৬ দাম শুরু হয়েছে ৩ হাজার ৩৯৯ দিরহাম (এক লাখ ১০ হাজার টাকার বেশি) দিয়ে। আইফোন ১৬ প্রো ম্যাক্স কিনতে গুনতে হবে ৫ হাজার ৯৯ দিরহাম (১ লাখ ৬০ হাজার টাকার বেশি)।

news24bd.tv/SC