পাবনায় বাবার পাশে চিরনিদ্রায় শায়িত কবি মাকিদ হায়দার

পাবনায় বাবার পাশে চিরনিদ্রায় শায়িত কবি মাকিদ হায়দার

পাবনা প্রতিনিধি 

বাংলা একাডেমি পুরস্কারপ্রাপ্ত কবি মাকিদ হায়দারের জানাজা শেষে পাবনা আরিফপুর গোরস্থানে দাফন সম্পন্ন হয়েছে। আজ বৃহস্প্রতিবার (১১ জুলাই) সকাল ৮টায় পাবনা সদর গোরস্থানে তৃতীয় ও শেষ জানাজা শেষে তার বাবার কবরের পাশে তাকে দাফন করা হয়।

এর আগে, গতকাল বুধবার (১০ জুলাই) রাত সাড়ে ১০টায় পাবনা টাউন হলে তার মরদেহ সর্বস্তরের জনসাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য নেয়া হয়। সেখানে কবিকে শেষবারের মতো শ্রদ্ধা নিবেদন করেন পাবনার কবি, সাহিত্যিকসহ নানা শ্রেণি-পেশার মানুষ ও এলাকার সর্বস্তরের জনসাধারণ।

বুধবার সকালে উত্তরার নিজ বাসায় মৃত্যুবরণ করেন মাকিদ হায়দার। বাসায় বাদ জোহর প্রথম জানাজা শেষে কবির মরদেহ সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য দুপুর ২টা থেকে বেলা আড়াইটা পর্যন্ত একাডেমির নজরুল মঞ্চে রাখা হয়। এরপর মাকিদ হায়দারের প্রতি শ্রদ্ধা জানাতে তার মরদেহ বাংলা একাডেমি প্রাঙ্গণে আনা হয়। সেখানে কবির জীবন ও কর্ম নিয়ে আলোকপাত করেন বাংলা একাডেমির মহাপরিচালক কবি মুহম্মদ নূরুল হুদা।

বাংলা একাডেমিতে প্রধানমন্ত্রীর শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক উপদেষ্টা কামাল আবদুল নাসের চৌধুরীর পক্ষে শ্রদ্ধা জানান একাডেমির মহাপরিচালক। সেখানে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। এরপর কবির মরদেহ পাবনায় তার গ্রামের বাড়ি দোহারপাড়ায়।

news24bd.tv/SHS 

এই রকম আরও টপিক