বান্দরবানে কেএনএফের সহযোগী সন্দেহে পাড়াপ্রধান গ্রেপ্তার

বান্দরবানে কেএনএফের সহযোগী সন্দেহে পাড়াপ্রধান গ্রেপ্তার

অনলাইন ডেস্ক

পাহাড়ে চলমান যৌথবাহিনীর অভিযানে কেএনএনএফের সহযোগী সন্দেহে তোয়াং থান বম (৪৫) নামে এক পাড়াপ্রধানকে গ্রেপ্তার করা হয়েছে। বান্দরবানের রুমায় সোনালী ব্যাংকে ডাকাতি, ব্যাংক ম্যানেজারকে অপরহণ, মসজিদে হামলা এবং আনসার-পুলিশের অস্ত্র লুটের মামলায় পাহাড়ে যৌথবাহিনীর অভিযান চলছে।

বুধবার (২৬ জুন) সদর উপজেলার সুয়ালক ইউনিয়নের স্যারন পাড়া থেকে কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) সহযোগী সন্দেহে তাকে গ্রেপ্তার করা হয়। তিনি সদর উপজেলার স্যারন পাড়ার কারবারি।

তিনি ওই এলাকার মৃত নুয়াং থাং বমের ছেলে।

গ্রেপ্তারকৃত আসামিকে বৃহস্পতিবার (২৭ জুন) দুপুরে বান্দরবান চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। পরে তাকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন আদালতের বিচারক সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. নুরুল হক।  

গত ২ এপ্রিল রাতে বান্দরবানে সোনালী ব্যাংকের রুমা শাখায় হামলা ও ম্যানেজারকে অহপরণ, পুলিশ-আনসারের অস্ত্র লুট এবং পরে ৩ এপ্রিল দুপুরে থানচি উপজেলার সোনালী ব্যাংক ও কৃষি ব্যাংকে ডাকাতি, হামলা ও টাকা লুটের ঘটনা ঘটে।

ঘটনার পর রুমা থানায় ১৩টি, থানচি থানায় চারটি, বান্দরবান সদর থানায় একটি এবং রোয়াংছড়ি থানায় তিনটিসহ মোট ২২টি মামলা হয়।

এসব মামলায় আসামিদের ধরতে বান্দরবানে যৌথবাহিনীর অভিযান চলছে। অভিযানে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব), পুলিশ, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি), আনসারের সঙ্গে অংশ নিয়েছে সেনাবাহিনী। চলমান এ অভিযানে এখন পর্যন্ত মোট ১১০ জনকে গ্রেপ্তার করা হয়েছে। যাদের সবাই হয় কেএনএফের সদস্য, না হয়, সহযোগী।

news24bd.tv/DHL