বেনজীরের স্ত্রী-কন্যাদের দুদকে না আসা নিয়ে যা বললেন সচিব

দুদক সচিব খোরশেদা ইয়াসমীন

বেনজীরের স্ত্রী-কন্যাদের দুদকে না আসা নিয়ে যা বললেন সচিব

অনলাইন ডেস্ক

তলব করলেও দুর্নীতি দমন কমিশনের ডাকা সাড়া দেননি পুলিশের পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদের স্ত্রী ও দুই মেয়ে। আজ সোমবার (২৪ জুন) তাদের দুদকের প্রধান কার্যালয়ে হাজির হওয়ার কথা থাকলেও আসেননি। এ বিষয়ে পরে দুদক সচিব খোরশেদা ইয়াসমীন সাংবাদিকদের জানান, হাজির না হয়ে তারা লিখিত বক্তব্য পাঠিয়ে নিজেদের অবস্থান তুলে ধরেছেন।

সাংবাদিকদের খোরশেদা ইয়াসমীন বলেন, বেনজীর আহমেদের স্ত্রী ও মেয়েরা হাজির হননি।

তারিখ বাড়ানোর জন্যও কোনো আবেদন দেননি তারা। তবে লিখিত একটি বক্তব্য দিয়েছেন। যেখানে তাদের অবস্থান বর্ণনা করা হয়েছে। এই আবেদন বেনজীর আহমেদের আবেদনের সঙ্গেই দুদক কার্যালয়ে গত বৃহস্পতিবার জমা দেওয়া হয়েছে।
এখন দুদক প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণ করবে।

বেনজীরের স্ত্রী-কন্যারা হাজির না হলেও নির্ধারিত সময়ে দুদকের তদন্তকারী দল প্রতিবেদন দেবে জানিয়ে খোরশেদা ইয়াসমিন বলেন, সে প্রতিবেদন পাওয়ার পর কমিশন পরবর্তী সিদ্ধান্ত নেবে। অন্যদের ক্ষেত্রে যে আইনি প্রক্রিয়া চলে, এখানেও তা-ই হবে।

এর আগে, গত ২৮ মে বেনজীর ও তার স্ত্রী-সন্তানদের জিজ্ঞাসাবাদের জন্য তলব করে দুদক। দুদকের প্রধান কার্যালয় থেকে পাঠানো নোটিশে বেনজীর আহমেদকে ৬ জুন এবং তার স্ত্রী ও সন্তানদের ৯ জুন দুদকে হাজির হয়ে বক্তব্য দিতে বলা হয়েছিল। তবে ৫ জুন বেনজীর আহমেদ আইনজীবীর মাধ্যমে ১৫ দিন বাড়তি সময় চেয়ে আবেদন করেছিলেন। পরে তিনি ২১ জুন দুদকের কাছে লিখিত বক্তব্য পাঠান বেনজীর।

এদিকে, ছাগলকাণ্ডে আলোচনায় আসা জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সদস্য মো. মতিউর রহমান প্রসঙ্গে জানতে চাইলে দুদক সচিব বলেন, মতিউর রহমানের বিরুদ্ধে অবৈধভাবে সম্পদ অর্জনের যে অভিযোগ উঠেছে, সে বিষয়ে দুদকে তিন সদস্যের একটি দল গঠন করা হয়েছে, যারা ইতিমধ্যে কাজ শুরু করেছেন।

তিনি বলেন, মো. মতিউর রহমান, তার স্ত্রী লায়লা কানিজ ও ছেলে আহমদ তৌফিকুর রহমান যেন দেশের বাইরে যেতে না পারেন, সে জন্য দুদকের আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত তাদের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা দিয়েছে।  

news24bd.tv/SHS

এই রকম আরও টপিক