চুরি হওয়া ৪৬ লাখ টাকা উদ্ধার হলো মাটির নিচ থেকে

সংগৃহীত ছবি

চুরি হওয়া ৪৬ লাখ টাকা উদ্ধার হলো মাটির নিচ থেকে

অনলাইন ডেস্ক

ব্যবসায়ীর কাছ থেকে চুরি হওয়া হাসপাতালের কর্মচারীদের বেতন-ভাতার টাকা উদ্ধার করেছে পুলিশ। চুরি হওয়া ৫২ লাখ টাকার মধ্যে মাটির নিচে পুঁতে রাখা ৪৬ লাখ ২০ হাজার টাকা উদ্ধার করা হয়েছে। বাকি টাকা উদ্ধারে অভিযান চালাচ্ছে পুলিশ। কক্সবাজার এবং গাজীপুরে অভিযান চালিয়ে এই টাকা উদ্ধার করে পুলিশ।

কোতোয়ালি জোনের সহকারী পুলিশ কমিশনার নজরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

ভুক্তভোগী সূত্রাপুর থানা এলাকার ব্যবসায়ী শওকত হোসেন সুমন। এ ঘটনায় শুক্রবার (১৪ জুন) রাতে সূত্রাপুর থানায় অভিযোগ দায়ের করেছিলেন তিনি।
 
নজরুল ইসলাম জানান, গত ১২ জুন ব্যবসায়ী সুমন হাজিরা দেওয়ার উদ্দেশ্যে পুরান ঢাকার সিএমএম কোর্টে আসেন।

এ সময় তিনি তার হাসপাতালের কর্মচারীদের বেতন-ভাতা দেওয়ার উদ্দেশ্যে নগদ ৫২ লাখ টাকা বহন করেন। ওই টাকা গাড়িতে রেখে জনসন রোডের স্টার হোটেল অ্যান্ড রেস্টুরেন্টে সকালের নাস্তা করতে গেলে ড্রাইভার রুবেল সুযোগ বুঝে টাকা নিয়ে সটকে পড়েন। অনেক খোঁজাখুঁজির পরে ড্রাইভারকে না পেয়ে ব্যবসায়ী সুমন শুক্রবার (১৪ জুন) রাতে সূত্রাপুর থানায় অভিযোগ দায়ের করেন।

সহকারী পুলিশ কমিশনার বলেন, অভিযোগ পাওয়ার ১২ ঘণ্টার মধ্যে কক্সবাজার থেকে ড্রাইভার রুবেলকে গ্রেপ্তার করে।

তার দেওয়া তথ্যের ভিত্তিতে কক্সবাজার এবং গাজীপুরে অভিযান চালিয়ে বিভিন্ন স্থানে মাটির নিচে পুঁতে রাখা পলিথিন ব্যাগ এবং প্লাস্টিকের পাত্রের ভিতর থেকে নগদ ৪৬ লাখ ২০ হাজার টাকা উদ্ধার করে। বাকি টাকা উদ্ধারের জন্য পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

এ বিষয়ে মামলার বাদী সুমন বলেন, আমি পুলিশের সহযোগিতায় অত্যন্ত খুশি। আমি কখনোই ভাবিনি এতো দ্রুত আমার টাকা ফেরত পাবো। আমি আজীবন পুলিশের কাছে কৃতজ্ঞ থাকব।

news24bd.tv/কেআই