মানুষের কল্যাণে কাজ করার চেষ্টা করেছি: সেনাপ্রধান

মানুষের কল্যাণে কাজ করার চেষ্টা করেছি: সেনাপ্রধান

নড়াইল প্রতিনিধি

সেনাবাহিনী প্রধান হিসেবে শেষবারের মতো পৈতৃক নিবাস নড়াইল সফরে এসে সাংবাদিকদের মুখোমুখি হয়ে সেনাপ্রধান জেনারেল এস এম সফিউদ্দিন আহম্মেদ জানান, সুদীর্ঘ সময় পরে রাখতে রাখতে সেনাবাহিনীর পোশাক গায়ের চামড়া মতো হয়ে গেছে, খুলে ফেলতে খারাপ লাগছে, তবে খুশি লাগছে এ জন্য যে বাংলাদেশ সেনাবাহিনীকে ভালোবেসে এ বাহিনীতে যোগ দিয়েছিলাম। পাশাপাশি এই প্রতিষ্ঠানের শীর্ষে আরোহণ করে নিজের উপর অর্পিত দায়িত্ব সফলতার সঙ্গে শেষ করতে পেরেছি।

শনিবার (১৫ জুন) এসব অনুভূতির কথা জানান সেনাপ্রধান। সেনাপ্রধানের দায়িত্বভার তার জন্য এক বিরল প্রাপ্তি মন্তব্য করে সেনাপ্রধান আরও বলেন, সবার দোয়া ভালোবাসা ছিলো বলেই আমার পক্ষে সেনাপ্রধান হবার সৌভাগ্য হয়েছে।

দায়িত্বকালে মানুষের কল্যাণে জন্য কাজ করার চেষ্টা করেছি, বাকি জীবনও মানুষের কাজ করে যেতে চাই।

শনিবার (১৫ জুন) দুপুর দেড়টার দিকে সেনাপ্রধান জেনারেল এস এম সফিউদ্দিন আহমেদ নড়াইলের লোহাগড়া আসেন। সেখানে বিভিন্ন কর্মসূচির মধ্যে প্রথমেই সেনাপ্রধান লোহাগড়া উপজেলা শহরের ফয়েজ মোড়ে ট্রাষ্ট ব্যাংক লোহাগড়া শাখার উদ্বোধনী আয়োজনে যোগ দেন।

আয়োজনের প্রধান অতিথি হিসেবে সেনাপ্রধান সেখানে ব্যাংকের নাম ফলক উন্মোচন করেন।

এরপর ব্যাংকের সার্বিক উন্নতির পাশাপাশি দেশ ও জাতীর মঙ্গল কামনা করে দোয়া করা হয়। উদ্বোধনী পর্বের শেষে সেনাপ্রধান ট্রাষ্ট ব্যাংকের চেয়ারম্যান ও ব্যাংকের কর্মকর্তা কর্মচারীদের সঙ্গে কুশল বিনিময় করেন।

সেখান থেকে সেনাপ্রধান শৈশবের স্মৃতি বিজড়িত মল্লিকপুর ইউনিয়ন সরকারি মাধ্যমিক বিদ্যালয় পরিদর্শনে যান। সেখানে সাংবাদিকদের কাছে সেনাবাহিনী থেকে অবসর গ্রহণের দ্বারপ্রান্তে এসে নিজের মানসিক অবস্থা তুলে ধরনে এবং নানা স্মৃতিচারণ করেন।

সফরের শেষভাগে সেনাপ্রধান মধুমিত সেনা ক্যাম্পে দুস্থদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করেন। সেনাপ্রধানের নড়াইল সফরকালীন সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা তার সঙ্গে ছিলেন। জেনারেল সফিউদ্দিনর আহমেদ ২০২১ সালের ২৪ জুন ৩ বছরের জন্য সেনাপ্রধানের দায়িত্ব নেন। চলতি জুন মাসের ২৩ তারিখ তার দায়িত্বের মেয়াদ পূর্ণ হতে যাচ্ছে।

news24bd.tv/SC 

এই রকম আরও টপিক

পাঠকপ্রিয়