প্রবাসী হেল্প ডেস্কে যুক্ত হল নতুন মাত্রা

প্রবাসী হেল্প ডেস্কে যুক্ত হল নতুন মাত্রা

অনলাইন ডেস্ক

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের এটুআই প্রকল্পের সঙ্গে যৌথ উদ্যোগে ডিজিটাল সেন্টারভিত্তিক ‘প্রবাসী হেল্পডেস্ক’ বাস্তবায়নে উদ্যোক্তাদের দক্ষতা বাড়াতে তিন দিনব্যাপী প্রশিক্ষণের আয়োজন করে ‘আমি প্রবাসী লিমিটেড’।

 বৃহস্পতিবার রাজধানীর স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (LGED) ভবনের মিলনায়তনে প্রশিক্ষণটির সমাপনী পর্ব অনুষ্ঠিত হয়।  
 
দ্বিতীয়বারের মতো দেশের বিভিন্ন প্রান্তের ৩০০ ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তাদের জন্য 'আমি প্রবাসী লিঃ'-এর অন্তর্ভুক্ত ফিচারসমূহ নিয়ে আয়োজিত হয় দক্ষতা বৃদ্ধিমূলক এই প্রশিক্ষণ। ফলস্বরূপ এখন পর্যন্ত ৬০০টি ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তারা লাভ করেছেন 'আমি প্রবাসী অ্যাপ' এবং ওয়েবসাইট সম্পর্কে বিস্তারিত জ্ঞান।

 
 
আমি প্রবাসীর তিনদিন ব্যাপী এই দক্ষতা বৃদ্ধিমুলক প্রশিক্ষণ কর্মশালার মাধ্যমে উদ্যোক্তাগণ বিএমইটি রেজিস্ট্রেশন, পিডিও সার্টিফিকেট ছাড়াও ওয়ান-স্টপ ক্লিয়ারেন্স সম্পর্কে ধারনা লাভ করেন। পাশাপাশি আমি প্রবাসীর নব্য সংযোজিত ‘কন্সাল্টেন্সি’ পরিষেবা এবং ‘জব ম্যাচমেকিং’ পরিষেবা সম্পর্কে জানতে পারেন।  

উল্লেখ্য, চাকরি নিয়ে বিদেশ যেতে আগ্রহী বাংলাদেশি নাগরিকদের সকল তথ্য ও সেবা দিয়ে সহায়তা করার লক্ষ্যে ২০২১ সালের ৮ মে তারিখে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো (বিএমইটি)-এর ডিজিটাল সল্যুশন প্রোভাইডার হিসেবে আমি প্রবাসী যাত্রা শুরু করে। ইতিমধ্যে প্রায় ৬০ লক্ষ ব্যবহারকারী আমি প্রবাসী অ্যাপ থেকে সেবা পেয়েছেন।

 

news24bd.tv/কেআই