রাফায় ইসরায়েলি চার সেনা নিহত

নিহত চার ইসরায়েলি সেনা (ছবি: টাইমস অব ইসরায়েল)

রাফায় ইসরায়েলি চার সেনা নিহত

অনলাইন ডেস্ক

ফিলিস্তিনের গাজায় চলমান আগ্রাসনের মধ্যে রাফায় অবস্থিত শরণার্থী শিবিরে ইসরায়েলের হামলা নিয়ে বিশ্বব্যাপী কড়া সমালোচনা হচ্ছে। সোমবার (১০ জুন) গাজায় লড়াইয়ে ইসরায়েলি বাহিনীর চার সামরিক সেনা নিহত হয়েছে বলে জানিয়েছে দেশটির সামরিক বাহিনী।

মেজর তাল শেবিলস্কি শৌলভ (২৪), স্টাফ সার্জেন্ট এইটান কার্লসব্রুন (২০), হামাদিয়ার ১৯ বছর বয়সী সার্জেন্ট আলমোগ শালোম এবং গিবাত হেরেলের ১৯ বছর বয়সী সার্জেন্ট ইয়াইর লেভিন নামের চার ইসরায়েলি সেনা সদস্য নিহত হওয়ার খবর নিশ্চিত হওয়া গেছে টাইমস অব ইসরায়লের এক প্রতিবেদনে। তারা সকলেই গিবাতি ব্রিগেডের ইউনিটে দায়িত্ব পালন করেছিলেন।

ইসরায়েলি সেনাবাহিনী (আইডিএফ) থেকে জানানো হয়েছে, নিহত চার সেনা ছাড়াও আহত হয়েছেন সাতজন।

এই সেনাদের মৃত্যুর ফলে গাজায় হামাসের বিরুদ্ধে আইডিএফের স্থল অভিযানে নিহত সেনা সদস্যদের সংখ্যা ২৯৯ জনে দাঁড়িয়েছে।

আইডিএফের একটি প্রাথমিক তদন্ত অনুসারে, ইসরায়েলি সৈন্যরা রাফাহ এর শাবোউরা পাড়ায় একটি সন্দেহজনক বাড়ির ভেতরে বিস্ফোরক নিক্ষেপ করে। এতে তাৎক্ষণিক কোনো বিস্ফোরণ না হওয়ায় সেখানে সেনারা প্রবেশ করে।

দুইজন সেনা তিনতলা বিল্ডিংটিতে প্রবেশ করার সাথে সাথে এটি বিস্ফোরিত হয় এবং এর কিছু অংশ সৈন্যদের ওপর ভেঙে পড়ে। বাড়ির ভেতরে আইডিএফ পরে একটি টানেল খুঁজে পায়।

ইসরায়েলি গণমাধ্যমের খবর অনুযায়ী, এই ভবনে হামাসের সদস্যরা থাকতো বলে ধারণা করা হয়। যদিও হামলার ব্যাপারে হামাস এখনো কোনো কিছু জানায়নি।

news24bd.tv/SC