দুরন্ত বাংলাদেশ, ১১৩ রানেই আটকে গেল দক্ষিণ আফ্রিকা

দুরন্ত বাংলাদেশ, ১১৩ রানেই আটকে গেল দক্ষিণ আফ্রিকা

অনলাইন ডেস্ক

বাংলাদেশের বিপক্ষে টসে জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত বুমেরাং হয়েই এলো দক্ষিণ আফ্রিকার জন্য। টাইগার বোলারদের সামনে প্রোটিয়াদের রানের চাকা থেমেছে মাত্র ১১৩ রানেই।  

আজ সোমবার (১০ জুন) নিউইয়র্কের নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে শুরুতে ব্যাটিংয়ে নেমে দক্ষিণ আফ্রিকান ওপেনার ডি কক দেন ঝোড়ো শুরুর ইঙ্গিত। তবে প্রথম ওভারের শেষ বলে হেনড্রিকসে ফিরিয়ে দেন তানজিম হাসান সাকিব।

এলবিডব্লুউ হয়ে গোল্ডেন ডাক নিয়ে সাজঘরে ফেরেন হেনড্রিকস।  

পরের ওভারে তাসকিন আহমেদ খরচ করেন ৭ রান। এরপর বোলিংয়ে এসে বিপদজনক হয়ে ওঠা ডি কককেও ফিরিয়ে আবার দলকে আনন্দে ভাসান সাকিব। এবার তার দারুণ এক ডেলিভারিতে শট খেলতে গিয়ে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন ডি কক।

১১ বলে ১৮ রান করেন তিনি।  

দ্বিতীয় ওভারে এসে তাসকিনও পান সাফল্য। তিনি বোল্ড করে দেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক মারক্রামকে। তার বলের লাইন মিস করে ৪ রান করেই সাজঘরে ফেরেন মারক্রাম। এরপর টানা তৃতীয় ওভারে বল করতে এসে ত্রিস্টান স্টাবকেও খালি হাতে ফিরিয়ে দেন তানজিম সাকিব।

এরপর প্রতিরোধ গড়েন হাইনরিখ ক্লাসেন এবং ডেভিড মিলার। ধ্বংসস্তূপ থেকে দলকে তোলেন টেনে। এ দুজন পঞ্চম উইকেট জুটিতে যোগ করেন ৭৯ রান। তাদের কল্যাণেই মূলত ১০০ পেরোয় প্রোটিয়ারা।  

শেষটা অবশ্য রাঙাতে পারেননি ক্লাসেন-মিলার। তাসকিন বোলিংয়ে এসে বোল্ড করে ফিরিয়ে দেন ক্লাসেনকে। ৪৪ বলে ৪৬ রান করেন এই ডানহাতি। এরপর ১৯তম ওভারে রিশাদ হোসেন ফেরান মিলারকে। তিনিও বড় শট খেলতে গিয়ে ২৯ রানে হন বোল্ড।  

ইনিংসের শেষ ওভারে মোস্তাফিজ দেখান চমক। কোনো উইকেট না পেলেও দেন মাত্র ৪ রান। এর মধ্যে প্রথম ৪ বলের চারটিই ডট দেন কাটার মাস্টার। শেষ পর্যন্ত ৬ উইকেটে ১১৩ রানেই থামে প্রোটিয়াদের রানের চাকা।

news24bd.tv/SHS