বর্জ্য থেকে জ্বালানি তেল ও কার্বন তৈরির প্ল্যান্ট উদ্বোধন

বর্জ্য থেকে জ্বালানি তেল ও কার্বন তৈরির প্ল্যান্ট উদ্বোধন

ফরিদপুর প্রতিনিধি

ফরিদপুরে পলিথিন ও প্লাস্টিক বর্জ্য থেকে প্রক্রিয়াজাত করে পাইরোলাসিস প্রযুক্তির মাধ্যমে জ্বালানি তেল ও কার্বন তৈরির প্ল্যান্ট উদ্বোধন এবং পলিথিন ও প্লাস্টিক বর্জ্য ব্যবস্থাপনা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

আজ সোমবার (১০ জুন) বেলা ১২টার দিকে শহরের অম্বিকা মেমোরিয়াল হলে এ সেমিনার অনুষ্ঠিত হয়। সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রয়েল ডেনমার্ক কমার্সিয়াল কাউন্সিলর অ্যান্ড হেড অফ ট্রেড মি. আলী মুস্তাক বাট।

প্রাকটিক্যাল অ্যাকশনের আয়োজনে ও পৌর মেয়র অমিতাভ বোসের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তরের পরিচালক ডা. জাকি উজ্জামান, ইউ এন আই ডিওর কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ প্রকৌশলী উত্তম কুমার সাহা, সুশিল সমাজের প্রতিনিধি, সকল পৌর কাউন্সিলরসহ স্থানীয়রা।

এসময় অতিথিরা পলিথিন ও প্লাস্টিক বর্জ্য ব্যবহার কমানোর পাশাপশি প্লাষ্টিক বর্জ্য দিয়ে জ্বালানি তেল ও কার্বন তৈরিতে সহযোগীতার জন্য সবার প্রতি আহ্বান জানান।

এর আগে, শহরের আদমপুর এলাকায় পলিথিন ও প্লাস্টিক বর্জ্য থেকে প্রক্রিয়াজাত করে পাইরোলাসিস প্রযুক্তির মাধ্যমে জ্বালানি তেল ও কার্বন তৈরির প্ল্যান্ট উদ্বোধন করেন। পরে আদমপুর এলাকা হতে একটি সচেতনতামূলোক র‍্যালি বের হয়। র‍্যালিটি শহরের গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিণ করে ঝিলটুলী অম্বিকা ম্যমোরিয়াল হলে গিয়ে শেষ হয়।

news24bd.tv/SHS