লড়াই করে অস্ট্রেলিয়ার কাছে হারলো বাংলাদেশ

লড়াই করে অস্ট্রেলিয়ার কাছে হারলো বাংলাদেশ

অনলাইন ডেস্ক

প্রথম লেগে বাংলাদেশকে ৭-০ গোলে ধসিয়ে দেওয়া অস্ট্রেলিয়াকে দ্বিতীয় লেগে বেশ ভালো জবাবই দেওয়ার চেষ্টা করেছে বাংলাদেশ। বিশ্বকাপ এবং এশিয়ান কাপ বাঁছাইয়ের ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশ ২-০ গোলে হেরেছে।

বৃহস্পতিবার (৬ জুন) বসুন্ধরা কিংস অ্যারেনায় রেফারি বাঁশির শব্দ শোনার পর থেকেই আক্রমণ করতে থাকে অস্ট্রেলিয়া। কিন্তু মেহেদী মিঠুর আত্মঘাতী গোল না হলে প্রথমার্ধের স্কোরলাইনটা হতো গোলশূন্য।

র‍্যাংকিংয়ে প্রায় ১৬০ ধাপ এগিয়ে থাকা অস্ট্রেলিয়াকে প্রায় বোতলবন্দী করে রেখেছিল স্বাগতিকরা। রক্ষণ সামলে বাংলাদেশ কাউন্টার অ্যাটাকে ওঠার চেষ্টা করেছিল কয়েকবার। তবে প্রথমার্ধে অনটার্গেট শট নিতে পারেনি একটিও।

সেই হতাশার সময়টা আসে ২৯ মিনিটে।

প্রায় ৩০ গজ দূর থেকে অ্যাজড্রিন রুস্টিকের শট মেহেদী মিঠুর পায়ে লেগে দিক বদলে জালে জড়ায়। যদিও সেখানে কিছুই করা ছিলো না বাংলাদেশের গোলরক্ষক মিতুল মারমার। তবে মেহেদী মিঠুর গায়ে বল না লাগতো সেক্ষেত্রে ভিন্ন চিত্র হতে পারত। কারণ বলের শটের লাইনেই ছিলেন মিতুল।

এরপর দ্বিতীয়ার্ধে আক্রমণে ধার বাড়ায় অস্ট্রেলিয়া। তবে বাংলাদেশের আক্রমণ ভাগে খুব একটা সুবিধা করতে পারেনি তারা। বাংলাদেশের রক্ষণ শক্ত হাতে সামাল দিয়েছেন দলের ফুটবলাররা।

তবে ৬২ মিনিটে দ্বিতীয় গোল হজম করে বাংলাদেশ। জর্ডান বসের লং ক্রসে হেড থেকে ব্যবধান দ্বিগুণ করেন কুসিনি ইয়ানগি। নিজেদের উচ্চতার সুযোগ কাজে লাগিয়ে এগিয়ে যায় অস্ট্রেলিয়া।

এদিকে দ্বিতীয়ার্ধে আক্রমণে যাওয়ার সুযোগ পায় লাল-সবুজের প্রতিনিধিরা। কিন্তু অস্ট্রেলিয়ার রক্ষণ দেওয়াল ভাঙতে পারেনি তারা। কিন্তু গোল করতে না পারলেও ঘরের মাঠে এক উপভোগ্য ফুটবল উপহার দিয়েছে বাংলাদেশ।

যদিও বাংলাদেশ দলের অধিনায়ক জামাল ভূঁইয়া জানান, প্রথম লেগে ৭-০ গোলের হারটা মিসটেকই ছিলো।

news24bd.tv/SC