স্বামী হত্যায় স্ত্রীর যাবজ্জীবন, প্রেমিকসহ তিনজনের মৃত্যুদণ্ড

প্রতীকী ছবি

স্বামী হত্যায় স্ত্রীর যাবজ্জীবন, প্রেমিকসহ তিনজনের মৃত্যুদণ্ড

অনলাইন ডেস্ক

বগুড়ার সারিয়াকান্দিতে পরকীয়া প্রেমের জেরে স্বামী আশিক মিয়াকে হত্যার দায়ে স্ত্রী মিনা বেগমকে যাবজ্জীবন ও তার প্রেমিকসহ ৩ জনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।  

মঙ্গলবার বিকালে বগুড়ার প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক হাবিবা মণ্ডল এ রায় দেন। একই সঙ্গে স্ত্রী মিনা বেগকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও দুই বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন-মিনা বেগমের প্রেমিক শিবলু, তার বন্ধু শান্ত মিয়া ও নাঈম।

আসামিরা সবাই সারিয়াকান্দি উপজেলার বাসিন্দা। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। পরে তাদের বগুড়া জেলা কারাগারে নেওয়া হয়।  

রাষ্ট্রপক্ষের আইনজীবী আব্দুর রাজ্জাক খান জানান, আসামি শিবলুর সাথে অটোরিকশা চালক আশিক মিয়ার স্ত্রী মিনা বেগমের পরকীয়ার সম্পর্ক ছিল।

২০২০ সালের ২ অক্টোবর পূর্ব পরিকল্পিতভাবে আসামিরা আশিককে ডেকে নিয়ে শ্বাসরোধ এবং গোপনাঙ্গে আঘাত করে হত্যার পর এসিড দিয়ে মুখ পুড়িয়ে বাঙ্গালি নদীতে লাশ ফেলে দেয়। এরপর তার ইজিবাইক নিয়ে পালিয়ে যায় আসামিরা।

এ ঘটনার দুইদিন পর ৪ অক্টোবর সারিয়াকান্দি উপজেলার ছাগলধরা গ্রামে বাঙালি নদী থেকে আশিকের মরদেহ উদ্ধার করে পুলিশ। পরেরদিন নিহতের ভাই আনিছ উদ্দিন বাদী হয়ে সাজাপ্রাপ্ত চারজনকে আসামি করে সারিয়াকান্দি থানায় মামলা দায়ের করেন। ঘটনার পরপরই আসামিদের গ্রেফতার করে পুলিশ।

তারা হত্যার ঘটনা স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দিও দেন। পুলিশ তদন্ত শেষে ওই চারজকে অভিযুক্ত করে ২০২১ সালের ৪ ফেব্রুয়ারি আদালতে অভিযোগপত্র দাখিল করে। ১০ জনের সাক্ষ্যগ্রহণের মধ্যে দিয়ে তিনবছর বিচারিক প্রক্রিয়া শেষে মঙ্গলবার আদালত রায় ঘোষণা করে।

আইনজীবী আব্দুর রাজ্জাক খান আরও জানান, এ রায়ে বাদীপক্ষ সন্তুষ্ট।

news24bd.tv/কেআই