পদত্যাগ করলেন ওয়াশিংটন পোস্টের নির্বাহী সম্পাদক স্যালি বাজবি

ওয়াশিংটন পোস্ট পত্রিকার সাবেক নির্বাহী সম্পাদক স্যালি বাজবি।

পদত্যাগ করলেন ওয়াশিংটন পোস্টের নির্বাহী সম্পাদক স্যালি বাজবি

অনলাইন ডেস্ক

হঠাৎ করেই পদত্যাগ করেছেন ওয়াশিংটন পোস্ট পত্রিকার নির্বাহী সম্পাদক স্যালি বাজবি। পত্রিকাটির অভ্যন্তরে কাঠামোগত পরিবর্তনের অংশ হিসেবেই দায়িত্ব থেকে অব্যাহতি নিলেন স্যালি। খবর এএফপির।

২০২১ সালে দায়িত্ব গ্রহণের সময় পত্রিকাটির ১৫০ বছরের ইতিহাসে স্যালি প্রথম নারী নির্বাহী সম্পাদক হওয়ার গৌরব অর্জন করেছিলেন।

এ বিষয়ে ওয়াশিংটন পোস্ট জানায়, স্যালির পদত্যাগ আমাদের প্রকাশক ও প্রধান নির্বাহী কর্মকর্তা উইলিয়াম লুইসের নেয়া প্রধান পদক্ষেপগুলোর মধ্যে একটি।

লুইসের দেয়া তথ্যমতে, নভেম্বরে অনুষ্ঠিতব্য প্রেসিডেন্ট নির্বাচনের পর ওয়াল স্ট্রিট জার্নালের সাবেক প্রধান সম্পাদক ম্যাট মুরে ওয়াশিংটন পোস্টের নির্বাহী সম্পাদকের দায়িত্ব গ্রহণ করবেন।

এসোসিয়েটেড প্রেসের সাবেক উচ্চপর্যায়ের সম্পাদক স্যালির পদত্যাগের কারণ সম্পর্কে ওয়াশিংটন পোস্ট এখনও কিছু জানায়নি।

এদিকে, এক ইমেইলের মাধ্যমে বার্তাকক্ষে নতুন বিভাগ চালু করার ঘোষণা দিয়েছেন লুইস।

নতুন এই বিভাগ ঐতিহ্যবাহী বার্তাকক্ষ এবং মতামত-সম্পাদকীয় বিভাগ থেকে আলাদা হবে। এই বিভাগ সেবা ও সামাজিক যোগাযগমাধ্যম সংশ্লিষ্ট খবর পরিবেশনের কাজ করবে এবং এই কাজে কৃত্রিম বুদ্ধিমত্তার সাহায্য নেবে।

এ বিষয়ে লুইস জানান, নির্বাচনের পর মুরে এই নতুন বিভাগের দায়িত্ব নেবেন। রাজনীতি, বাণিজ্য ও ফিচার বিভাগের দায়িত্ব থাকবে টেলিগ্রাফ মিডিয়া গ্রুপের সাবেক সদস্য রবার্ট উইনেটের হাতে।

এর আগে ২০২৩ সালে ওয়াশিংটন পোস্ট ৭৭ মিলিয়ন ডলারের ক্ষতির সম্মুখীন হয়েছিল বলে জানিয়েছিলেন লুইস। তার পরেও সাম্প্রতিক সময়ে ডো জোনসের অনেক ব্যক্তিকে শীর্ষ কর্পোরেট পদে নিয়োগ দিয়েছেন তিনি।

news24bd.tv/ab