পর্তুগালে জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী পালন

পর্তুগালে জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী পালন

শহীদ আহমদ, পর্তুগাল

সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪৩তম মৃত্যুবার্ষিকী পালন করেছে পোর্তো বিএনপি। শনিবার রাতে পর্তুগালের বন্দর নগরী পোর্তোতে এ উপলক্ষে আয়োজিত হয় এক দোয়া ও আলোচনা সভা।

পোর্তো বিএনপির আয়োজিত দোয়া ও আলোচনা সভায় বক্তারা বলেন, জিয়াউর রহমান ছিলেন বাংলার আকাশের ধ্রুবতারা। তিনি ছিলেন বাংলাদেশের গর্ব।

৪৩ বছরেও জিয়াউর রহমানের অনন্য নেতৃত্ব ও উন্নয়নমূলক কর্মকাণ্ড মানুষ ভুলতে পারেনি। তাই জিয়াউর রহমানকে হত্যার দিনটি ইতিহাসের কালো দিন হিসেবে চিহ্নিত হয়ে গেছে। ৪৩ বছর পরেও দেশে-বিদেশে কোটি মানুষ তাকে শ্রদ্ধাভরে স্মরণ করে।

পোর্তো বিএনপির আহবায়ক মামুন হাজারীর সভাপতিত্বে ও সদস্য সচিব তাজুল ইসলামের সঞ্চালনায় আরাফাত ও কাইয়ুম লিটনের যৌথ পরিচালনায় প্রধান অতিথি হিসেবে ছিলেন পর্তুগাল বিএনপির প্রতিষ্ঠাতা সভাপতি অলিউর রহমান।

প্রধান বক্তা হিসেবে ছিলেন মির্জা কামাল হারুন। বিশেষ অতিথি হিসেবে ছিলেন সৈয়দ শরীফ নাজির, বাংলাদেশ কমিউনিটি অব পোর্তোর সভাপতি শাহ আলম কাজল, কমিউনিটি ব্যক্তিত্ব টিপু আহমেদ, শহীদুল ইসলাম খোকন, সেচ্ছাসেবক দলের আহবায়ক মুকিতুর রহমান সেলিম, বিএনপি নেতা আবদুর রহমান সাবু, ফ্রান্স সেচ্ছাসেবক দলের আহবায়ক গোলাম আজম।

সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলয়াত করেন নাজমুল হাজারী। সভার শুরুতে বিভিন্ন সময়ে দলের সাংগঠনিক দক্ষতার জন্য বিভিন্ন পর্যায়ের নেতাদেরকে শুভেচ্ছা স্মারক দিয়ে সম্মাননা করে পোর্তো বিএনপি।

আলোচনা সভার শেষে শহীদ জিয়াউর রহমান ও ছেলে আরাফাত রহমান কোকোর রুহের মাগফেরাত এবং বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনা করে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মাওলানা মো. ইদ্রিস।

news24bd.tv/SHS