দুর্নীতির ব্যাপারে কঠোর অবস্থান নিয়ে সরকার ধোঁকা দিচ্ছে: ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

দুর্নীতির ব্যাপারে কঠোর অবস্থান নিয়ে সরকার ধোঁকা দিচ্ছে: ফখরুল

অনলাইন ডেস্ক

সাবেক পুলিশ মহাপরিদর্শক বেনজির আহমেদ ও তার পরিবারের দেশত্যাগ নিয়ে প্রশ্ন তুলেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শনিবার (১ জুন) এক অনুষ্ঠানে তিনি জানতে চান দুর্নীতির অভিযোগ থাকা সত্ত্বেও কিভাবে বেনজির তার পরিবার নিয়ে দেশত্যাগ করতে পারলেন। পাশাপাশি, দুর্নীতির বিষয়ে সরকারের তথাকথিত কঠোর অবস্থানকে ধোঁকাবাজি ও চোখ ফাঁকি দেয়া বলেও উল্লেখ করেন তিনি।

ফখরুল বলেন, গণমাধ্যমে দেখলাম গত ৪ মে বেনজির তার পরিবার নিয়ে সিঙ্গাপুর গিয়েছেন।

দেশ ছাড়ার আগে তিনি ব্যাংকে থাকা ৬০ কোটি টাকা তুলে নিয়ে গেছেন। আমার প্রশ্ন হচ্ছে তিনি কিভাবে দেশ থেকে বের হতে পারলেন? আদালত কর্তৃক তার সম্পদ বাজেয়াপ্ত করা এবং দুদক কর্তৃক তার বিরুদ্ধে মামলা করার ফলাফল কি হলো? সরকারের নাকের ডগায় দেশত্যাগে নিষেধাজ্ঞা থাকার পরেও তিনি পালালেন কিভাবে সেটাই আমি জানতে চাই।

দুর্নীতির বিরুদ্ধে সরকারের কঠোর অবস্থানের প্রসঙ্গে ফখরুল বলেন, সরকার কি জনগণকে বোকা মনে করে? মানুষ ভালো করেই জানে সরকার এসব কথা বলে তাদেরকে ধোঁকা দিচ্ছে, তাদের সাথে চাতুরি করছে।

এসময় বেনজিরের পাশাপাশি সাবেক সেনাপ্রধান আজিজ আহমেদকেও সরকার প্রশ্রয় দিয়ে দুর্নীতিতে সাহায্য করেছে বলে উল্লেখ করেন তিনি।

সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে জাতীয় প্রেসক্লাবে সম্মিলিত পেশাজীবী পরিষদ কর্তৃক আয়োজিত এক আলোচনা অনুষ্ঠানে ফখরুল এসব কথা বলেন।

news24bd.tv/ab