বাংলাদেশের বিপক্ষে জয় অঘটন নয়: যুক্তরাষ্ট্রের কোচ

বাংলাদেশের বিপক্ষে জয় অঘটন নয় : যুক্তরাষ্ট্রের কোচ

বাংলাদেশের বিপক্ষে জয় অঘটন নয়: যুক্তরাষ্ট্রের কোচ

অনলাইন ডেস্ক

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হবে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের মাটিতে। এই আসরের প্রস্তুতির অংশ হিসেবে সহ-আয়োজক যুক্তরাষ্ট্রের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ খেলছে বাংলাদেশ। তবে সিরিজের প্রথম দুই টি-টোয়েন্টি ম্যাচে হেরে বসেছে টাইগাররা। গতকাল দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে টাইগারদের ৬ রানে হারিয়েছে যুক্তরাষ্ট্র।

 

আসন্ন সিরিজ শুরুর আগে বাংলাদেশকে ফেবারিট মানলেও, নিজেদের প্রতি আত্মবিশ্বাসের কথা জানিয়েছিলেন  যুক্তরাষ্ট্রের প্রধান কোচ স্টুয়ার্ট ল। সিরিজ জয়ের পর এবার ঢাকা পোস্টকে জানালেন নিজের উচ্ছ্বাসের কথা। গতকাল রাতে স্টুয়ার্ট ল বলছিলেন, এই মুহূর্তে তিনি সবচেয়ে খুশি মানুষ।

তার কাছে জানতে চাওয়া হয়েছিল বাংলাদেশকে সিরিজ হারাতে পারবেন এটা ভেবেছিলেন কিনা? জবাবে বললেন, 'আমি কখনো বলিনি বা ভাবিনি যে আমরা জিততে পারব না।

' এই সিরিজ জয়কে অনেকে অঘটন হিসেবে দেখছে আপনার কি মনে হয়? উত্তরে কোচ বলেন, 'আমি মনে করি আমরা ভালো খেলে সিরিজ জিতেছি। '

এই সিরিজ শুরুর আগে স্টুয়ার্ট ল বলেছিলেন, ‘এই সিরিজে আমাদের প্রত্যাশা বাস্তবসম্মত। আমরা জানি যে প্রতিটি 
 বিভাগেই বাংলাদেশের দক্ষ ক্রিকেটার আছে। আমাদের লক্ষ্য যথাসম্ভব ভালো পারফর্ম করা এবং যদি ম্যাচ জয়ের মতো সুযোগ আসে, সেটি অবশ্যই লুফে নেওয়ার সাহসও আছে। ’

যুক্তরাষ্ট্রের কোচ হিসেবে এটিই স্টুয়ার্ট ল’র প্রথম সিরিজ। এর আগে তিনি বাংলাদেশেও কোচিং করিয়েছেন। ২০১১ সালে কোচ হিসেবে নিয়োগ পেয়েছিলেন বিসিবিতে। ছিলেন ২০১২ পর্যন্ত। তার অধীনেই সর্বশেষ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপও খেলেছিল বাংলাদেশ। ফলে টাইগারদের সম্পর্কেও ধারণা রাখেন সাবেক এই কোচ।

news24bd.tv/aa