দীর্ঘদিন পর চালু হলো মন্মথপুর রেলস্টেশন

থ্রু-পাস দিয়ে আবার চালু হলো মন্মথপুর রেলস্টেশন।

দীর্ঘদিন পর চালু হলো মন্মথপুর রেলস্টেশন

অনলাইন ডেস্ক

জনবল সংকটে বন্ধ হয়ে যাওয়া মন্মথপুর রেলস্টেশনের কার্যক্রম নতুন আঙ্গিকে শুরু করেছে রেলওয়ে কর্তৃপক্ষ।  বৃহস্পতিবার (৯ মে) দুপুরে ঢাকাগামী আন্তঃনগর পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনকে থ্রু-পাস দিয়ে স্টেশনের উদ্বোধন করা হয়।

জানা যায়, লোকবল সংকটে ২০১৭ সালের শেষ দিকে পার্বতীপুর রেলওয়ে জংশন স্টেশনের অধীনে অবস্থিত পার্বতীপুর-দিনাজপুর রেলপথের মন্মথপুর স্টেশনটির সকল কার্যক্রম বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। এর পর থেকে ওই স্টেশনের সকল ট্রেনের যাত্রাবিরতি বন্ধ হয়ে যায়।

এতে ভোগান্তিতে পড়ে এলাকার কয়েক হাজার মানুষ। ফলে মন্মথপুর থেকে বিভিন্ন রুটে চলাচলের ক্ষেত্রে স্থানীয়দের পার্শ্ববর্তী পার্বতীপুর কিংবা চিরিরবন্দর রেলস্টেশনে গিয়ে ট্রেন ধরতে হতো।

বিষয়টি নজরে এলে জনগণের দুর্ভোগ নিরসনে স্টেশনটি চালুর সিদ্ধান্ত নেন রেল কর্তৃপক্ষ। এরই প্রেক্ষিতে ওই স্টেশনে নিযুক্ত করা হয় প্রয়োজনীয় সংখ্যক জনবল।

তারই ধারাবাহিকতায় বৃহস্পতিবার দুপুরে বিভাগীয় রেল কর্মকর্তাদের উপস্থিতিতে পঞ্চগড় থেকে ছেড়ে আসা আন্তঃনগর পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের থ্রু-পাস (লাইন ক্লিয়ার) দেখানোর মাধ্যমে স্টেশনটির অনুষ্ঠানিক কার্যক্রমের উদ্বোধন করা হয়।

এ সময় রেলওয়ের লালমনিরহাটের বিভাগীয় পরিবহন কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন, সহকারী পরিবহন কর্মকর্তা ফারুকুল ইসলাম মানিক, সহকারী সংকেত ও টেলিযোগাযোগ প্রকৌশলী মোতাহার হোসেন, ট্রাফিক ইন্সপেক্টর ছহির উদ্দিন, দিনাজপুরের উপসহকারী প্রকৌশলী (সংকেত) মাজেদুল ইসলাম, স্টেশন মাস্টার মো. ফখরুল ইসলাম শাহিনসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

বিভাগীয় পরিবহন কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন জানান, দীর্ঘদিন বন্ধ থাকার পর আজ মন্মথপুর স্টেশনের অনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। তবে এখানে নতুন করে কোনো ট্রেনের যাত্রাবিরতি থাকছে না। পরবর্তী নির্দেশনা পেলে সে অনুযায়ী কাজ করা হবে।

স্টেশনটি পরিচালনার জন্য একজন স্টেশন মাস্টার, দুজন সহকারী স্টেশন মাস্টার, চারজন পয়েন্টস ম্যান, একজন গেটকিপার ও একজন পোর্টার নিযুক্ত করা হয়েছে।

news24bd.tv/DHL

এই রকম আরও টপিক

সম্পর্কিত খবর