চুরির ১৬০ বস্তা চালসহ চোর গ্রেপ্তার

চুরির ১৬০ বস্তা চালসহ চোর গ্রেপ্তার

নাটোর প্রতিনিধি

নাটোরের বড়াইগ্রাম উপজেলার একটি চাল কল থেকে প্রতারণা করে ২৭০ বস্তা চাল হাতিয়ে নেওয়ার ঘটনায় দায়ের করা মামলায় লিটন প্যাদা ওরফে আরিফ প্যাদা (৪৫) নামে চাল চোর চক্রের এক সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ।

রোববার দিবাগত রাতে মুন্সিগঞ্জ সদর থানা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। এসময় আত্মসাৎ হওয়া ১৬০ বস্তা চালসহ একটি ট্রাক উদ্ধার করা হয়। গ্রেপ্তার লিটন প্যাদা পটুয়াখালী জেলার গলাচিপা উপজেলার পূর্বপাড় ডাকুয়া গ্রামের আজাহার প্যাদার ছেলে।

আজ সোমবার (৬ মে) সাড়ে ১১টার দিকে বিষয়টি নিশ্চিত করেন পুলিশ সুপার তারিকুল ইসলাম।

পুলিশ সুপার তারিকুল ইসলাম জানান, গত ২৫ এপ্রিল অজ্ঞাতনামা বিবাদী ঢাকার মোহাম্মদপুর তাজমহল রোডের পাইকারি চাল ব্যবসায়ী পরিচয় দিয়ে নাটোরের বড়াইগ্রাম উপজেলার মহিষভাঙ্গা এলাকায় অবস্থিত গাজী অটো রাইস মিলের মালিক মাহবুবুর রহমানের কাছে চাল কেনার প্রস্তাব দেন। গত ৩০ এপ্রিল মিল মালিক মাহবুবুর রহমান প্রস্তাবের আলোকে গাড়িতে করে ২৭০ বস্তা চাল (প্রতি বস্তায় ৫০ কেজি করে মোট ১৩.৫০ টন যার আনুমানিক মূল্য ৬ লাখ ৭৫ হাজার টাকা) পাঠিয়ে দেন। কিন্তু ওইদিন রাত ১১ টার দিকে চাল বহনকারী গাড়িটি ঢাকার মোহাম্মদপুর বাসস্ট্যান্ড এলাকায় পৌঁছালে প্রতারক চক্রের সদস্যরা কৌশলে অন্য একটি ট্রাকে চালের বস্তাগুলো তুলে নেয়।

তিনি আরও জানান, মিল মালিক মাহবুবুর রহমান তাদের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করলে মোবাইল ফোন বন্ধ পান। প্রতারণার শিকার হয়েছেন বুঝতে পেরে মিল মালিক গত ৩ মে বড়াইগ্রাম থানায় একটি অভিযোগ দায়ের করেন। পরে পুলিশ মুন্সিগঞ্জ সদর উপজেলায় অভিযান চালিয়ে চাল চোর চক্রের সদস্য আরিফ প্যাদাকে গ্রেপ্তার করে। তার দেওয়া তথ্যমতে একই উপজেলার দরগাবাড়ী এলাকা থেকে আত্মসাৎ করা ১৬০ বস্তা চালসহ একটি ট্রাক উদ্ধার করা হয়।

news24bd.tv/SHS

এই রকম আরও টপিক