উত্তরবঙ্গ জাদুঘরে বঙ্গবন্ধুর ভাষণের স্মারক উন্মোচন করলেন দীপু মনি

সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি

উত্তরবঙ্গ জাদুঘরে বঙ্গবন্ধুর ভাষণের স্মারক উন্মোচন করলেন দীপু মনি

সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি কুড়িগ্রামের উত্তরবঙ্গ জাদুঘর পরিদর্শন ও ১৯৭৩ সালে কুড়িগ্রামে দেয়া জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একটি ভাষণের স্মারক উন্মোচন করেছেন।

শনিবার (১৮ মে) বিকেলে একুশে ও স্বাধীনতা পদকপ্রাপ্ত এস এম আব্রাহাম লিংকন প্রতিষ্ঠিত মুক্তিযুদ্ধ ও ঐতিহ্যের ৬ হাজার স্মারক নিয়ে গঠিত উত্তরবঙ্গ জাদুঘর পরিদর্শন করেন।

এ সময় তিনি বলেন, অর্থনৈতিক সংকট সত্ত্বেও সরকার দরিদ্র মানুষের কল্যাণে সামাজিক নিরাপত্তা কর্মসূচি চালিয়ে যাচ্ছে।

এরপর মন্ত্রী কুড়িগ্রামের শেখ রাসেল অডিটোরিয়ামে স্বাধীনতা পদকপ্রাপ্ত এস এম আব্রাহাম লিংকনের নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

এ সময় তিনি বলেন, আব্রাহাম লিংকন অপরিসীম ত্যাগ আর নিষ্ঠা নিয়ে জাদুঘরটি প্রতিষ্ঠিত করেছেন। তিনি তাঁর জীবনকে মুক্তিযুদ্ধের চেতনা প্রসার ও নতুন প্রজন্মকে অনুপ্রাণিত করার কাজে নিয়োজিত করেছেন। তাই রাষ্ট্র যথার্থভাবে তাঁকে মূল্যায়ন করেছে।

কুড়িগ্রাম-২ আসনের সংসদ সদস্য ডা. হামিদুল হক খন্দকারের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, কুড়িগ্রাম-১ আসনের সংসদ সদস্য একেএম মোস্তাফিজার রহমান, কুড়িগ্রাম-৪ আসনের সংসদ সদস্য বিপ্লব হাসান পলাশ, জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. মো. মশিউর রহমান, জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ, পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম, রংপুর পৌরসভার সাবেক মেয়র প্রবীণ রাজনীতিবিদ মোহাম্মদ আফজাল, অ্যাডভোকেট আহসান হাবীব নীলু প্রমুখ।

news24bd.tv/SC