চট্টগ্রাম থেকে হজ ফ্লাইট শুরু ১৪ মে

সংগৃহীত ছবি

চট্টগ্রাম থেকে হজ ফ্লাইট শুরু ১৪ মে

অনলাইন ডেস্ক

চট্টগ্রাম থেকে হজযাত্রী পরিবহনের প্রথম ফ্লাইটটি যাত্রা করবে আগামী ১৪ মে । ওই দিন দিবাগত রাত ৩টা ৫০ মিনিটে বাংলাদেশ বিমানের প্রথম ফ্লাইটটি চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৪১৯ যাত্রী নিয়ে মদিনার উদ্দেশে ছেড়ে যাবে। বাংলাদেশ বিমানের চট্টগ্রামের ব্যবস্থাপক মোহাম্মদ শাহাদাত হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

বিমান সূত্র জানায়, চট্টগ্রাম থেকে এবার ৮ হাজারের বেশি হজযাত্রী পরিবহনের প্রস্ততি নিয়েছে বাংলাদেশ বিমান।

২২টি ফ্লাইটের মাধ্যমে এসব হজযাত্রী পরিবহন করা হবে। এরমধ্যে ২০টি ফ্লাইট জেদ্দা এবং ২টি ফ্লাইট মদিনা যাবে।

শাহাদাত হোসেন জানান, এবার চট্টগ্রামের সব হজযাত্রী বাংলাদেশ বিমানই পরিবহন করবে। চট্টগ্রাম থেকে ২২টি হজ্ব ফ্লাইট এবার হজযাত্রী পরিবহন করবে।

কোনো হজযাত্রী অন্য এয়ারলাইন্স ব্যবহার করতে চাইলে ঢাকা হয়ে জেদ্দা বা মদিনায় যেতে হবে।

বিমানের কর্মকর্তারা জানান, চলতি বছর বাংলাদেশ থেকে হজ ফ্লাইট শুরু হচ্ছে আগামী ৯ মে। ওইদিন ঢাকা থেকে বিমানের একটি হজ ফ্লাইট জেদ্দা যাওয়ার কথা রয়েছে। পরবর্তীতে ঢাকা থেকে আরো কয়েকটি ফ্লাইট হজযাত্রী নিয়ে জেদ্দা এবং মদিনায় যাওয়ার শিডিউল থাকলেও চট্টগ্রাম থেকে যাবে ১৪ মে ভোররাত ৩টা ৫০ মিনিটে।

বাংলাদেশ বিমানের বোয়িং ৭১৭ যোগে প্রথম ফ্লাইটে ৪১৯ জন যাত্রী যাত্রা করবেন।

হজ এজেন্সি বাংলাদেশ ‘হাব’ চট্টগ্রাম অঞ্চলের নির্বাহী সদস্য মোহাম্মদ মাসুম জানান, এ বছর বাংলাদেশের মোট ৮৩ হাজার ২০২ জন হজযাত্রী সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় হজ পালন করবেন। তবে প্রতিটি এজেন্সিতে হাজিদের দেখভাল করার জন্য লোকবলসহ এই সংখ্যা প্রায় ৮৫ হাজারের বেশি হবে। মোট হাজির মধ্যে সরকারি ব্যবস্থাপনায় যাবেন ৪ হাজার ৩০৭ জন এবং বেসরকারি ব্যবস্থাপনায় যাবেন ৭৮ হাজার ৮৯৫ জন। চাঁদ দেখা সাপেক্ষে আগামী ১৬ জুন পবিত্র হজ পালিত হতে পারে।

এদিকে বাংলাদেশ বিমানের চট্টগ্রামের ব্যবস্থাপক জানান, চট্টগ্রাম থেকে হজযাত্রী পরিবহনের সর্বাত্মক প্রস্ততি সম্পন্ন করা হয়েছে। চট্টগ্রামের হজযাত্রীরা যাতে সুষ্ঠুভাবে যাতায়াত করতে পারেন তার ব্যবস্থা করা হয়েছে।

news24bd.tv/DHL

এই রকম আরও টপিক